Alexa ‘রাজাকারদের তালিকা প্রকাশ ১৬ ডিসেম্বর’

‘রাজাকারদের তালিকা প্রকাশ ১৬ ডিসেম্বর’

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৬ ৮ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী ১৬ ডিসেম্বর রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে। জানুয়ারিতে মুক্তিযোদ্ধাদের পরিচয়পত্র দেয়া হবে। পরিচয়পত্রের পেছনে তারা কী কী সুযোগ-সুবিধা পাবেন তা লেখা থাকবে।

শুক্রবার সকালে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটি ঢাকা-ময়মনসিংহ বিভাগের মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জানুয়ারিতে মুক্তিযোদ্ধাদের সব কবর একই ডিজাইনে করার প্রকল্পের কাজ শুরু হবে। বিসিএস ও শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠ্যবইয়ে মুক্তিযোদ্ধা ও রাজাকারদের ভূমিকা নিয়ে লেখা সংযুক্ত করা হবে।

তিনি আরো বলেন, ভাতা নিয়ে মুক্তিযোদ্ধাদের অসন্তোষ আছে, যা হওয়া উচিত তা হয়নি। বঙ্গবন্ধুর জন্ম শতবাষির্কীর বছর তা পূরণ করা হবে।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মো. রশিদুল আলম, গাজীপুর-২ আসনের সাবেক এমপি মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মোজাম্মেল হক, গাজীপুর-৩ আসনের এমপি মো. ইকবাল হোসেন সবুজ ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি মো. বেনজীর আহমেদ।

মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খানের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মো. আখতারুজ্জামান, নরসিংদী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মোতালেব, ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আনোয়ার হোসেন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআর