রাজপথে ময়ূরের বিরল কাণ্ডে চোখ ছানাবড়া, ভিডিও ভাইরাল

রাজপথে ময়ূরের বিরল কাণ্ডে চোখ ছানাবড়া, ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৪৩ ১৮ মে ২০২০  

পেখম মেলে সড়কে দাঁড়িয়ে থাকা ময়ূরের ফাইল ছবি

পেখম মেলে সড়কে দাঁড়িয়ে থাকা ময়ূরের ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব থেকে বাঁচতে ঘরবন্দী রয়েছে মানুষ। এ বন্দীই যেন প্রাণীকূলের জন্য আর্শিবাদ স্বরূপ। তাই বিভিন্ন সময় লোকালয়ে প্রাণখুলে চলাফেরা করছে বিরল প্রজাতিসহ অনেক বন্য পশুপাখি। এবার রাজপথে এসে বিরল কাণ্ড ঘটিয়েছে বেশ কয়েকটি ময়ূর। মোবাইলে ধারণ করা ময়ূরগুলোর কাণ্ডের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এ ভিডিও দেখে নেটিজেনদের চোখ ছানাবড়া হয়ে পড়েছে।

চমৎকার বিরল ভিডিওটি টুইটারে পোস্ট করেছেন ভারতের বন বিভাগের কর্মকর্তা পরভিন কাসওয়ান। ওই ভিডিওটি একটি গাড়ির ভেতর থেকে রেকর্ড করা হয়েছিল।

ভিডিওতে দেখা যায়, ফাঁকা রাস্তায় কোনো যানবাহন নেই। সেই রাস্তায় বেশ কয়েকটি ময়ূর বিচরণ করছে। শুধু বিচরণ নয়, সারি সারি থাকা ময়ূর পেখম মেলে নাচছে। নাচার সঙ্গে কর্কশভাবে শব্দও করছে। পরে গাড়ি এগিয়ে গেলে ময়ূরগুলো বনের ভেতরে চলে যায়।

এর আগে ভারতের গোয়ায় ব্ল্যাক প্যান্থারের ঘুরে বেড়ানো, বম্বে আইআইটির পাশের পাওয়াই বস্তির একটি বাড়িতে একটি হরিণের প্রবেশ, ঘনবসতিপূর্ণ ব্যারাকপুরে ময়ূরের দেখা মিলেছে। এদিকে, ওড়িষ্যার একাধিক বিচ অলিভ রিডলে ভরেছে। এছাড়া নভি মুম্বাই ফ্লেমিঙ্গোতে গোলাপি হয়ে ওঠেছে।

অন্যদিকে ভিডিও ভাইরাল হলে দেখেই মুগ্ধ হন নেটিজেনরা। চমৎকার ভিডিওটি দেখে পোস্টকারীকে প্রশংসায় ভাসাচ্ছেন তারা। এছাড়া অবাক দৃষ্টিতে ময়ূরের বিচরণ অনলাইনে উপভোগ করছেন নেটিজেনরা।

>>ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন<<

ডেইলি বাংলাদেশ/এমকেএ