Alexa রাজনীতি যেনো কারো পেশা না হয়: ওবায়দুল কাদের 

রাজনীতি যেনো কারো পেশা না হয়: ওবায়দুল কাদের 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৩ ৪ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতি যেন কারো পেশা না হয়। এটা বঙ্গবন্ধু বা আওয়ামী লীগের আদর্শ না।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তাঁতী লীগ আয়োজিত ১৫ আগস্টের শোক দিবস স্মরণে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

এ সময় কাদের বলেন, তাঁতী লীগসহ সবার উদ্দেশ্য বলছি, তোমরা বেকার থেকে রাজনীতি করলে মানুষ বলবে নিশ্চয় চাঁদাবাজি করে। তাই কাজ করো আর জনসেবার জন্য রাজনীতি করো। রাজনীতি কোনো পেশা না, জনসেবার কমিটমেন্ট। বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে যারা রাজনীতির ব্যবসা করে তাদের প্রশ্রয় দেয়া যাবে না।

‘১৫ আগস্টের হত্যাকারীরা বহুবার বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলতে চেষ্টা করেছে। জিয়াউর রহমান ছিল ১৫ আগস্টে হত্যার মাস্টারমাইন্ড। তারেক রহমান ২১ আগস্টের মাস্টারমাইন্ড। জনতার আদালতে এদের বিচার হবে। যতোদিন সূর্য উঠবে ততোদিন বাংলাদেশে বঙ্গবন্ধুর নাম থাকবে। যারা ঘাতক পৃথিবীর ইতিহাসে কারো স্বাভাবিক মৃত্যু হয়নি। মীর জাফর, রায় দুর্লভ, জিয়াউর রহমান কারো স্বাভাবিক মৃত্যু হয়নি। ’

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দুর্নীতির জন্য গড়ে তুলেছিল হাওয়া ভবন। বঙ্গবন্ধু পরিবার থেকে শিক্ষা নাও। জয় সফটওয়্যার ইঞ্জিনিয়ার, পুতুল অটিজম নিয়ে কাজ করে, ববি চাকরি করে। ইনাদের থেকে শিখতে হবে। কীভাবে নিজের কর্মসংস্থান করে তারপর মানুষের সেবায় রাজনীতি করতে হয়।

তাঁতী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ শওকত আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- তাঁতী  লীগের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ। আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সুদীপ চন্দ্র হালদার প্রমুখ। 

ডেইলি বাংলাদেশ/এস.আর/এমআরকে/এসআই