Alexa রাজধানীতে তীব্র যানজট, ভোগান্তিতে মানুষ

রাজধানীতে তীব্র যানজট, ভোগান্তিতে মানুষ

প্রকাশিত: ১৫:০২ ৩০ জুলাই ২০১৮   আপডেট: ১৫:০২ ৩০ জুলাই ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে সকাল থেকে রাজধানীর ভিআইপি সড়ক অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা। এতে নগরীর গুরুত্বপূর্ণ সড়কের উভয়পাশে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছে মানুষ।  

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে কলেজের শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিলে, সৃষ্টি হয় যানজট। 

সরেজমিনে দেখা গেছে, বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা শহীদ রমিজউদ্দিন কলেজের সামনের রাস্তা বন্ধ করে দেয়। বন্ধ রয়েছে সব ধরনের যানবাহন চলাচল। এতে করে অবরুদ্ধ হয়ে পড়েছে এয়ারপোর্ট-বনানী, এয়ারপোর্ট-মিরপুর, মিরপুর-রামপুরা রুট। 

এছাড়া আবদুল্লাহপুর থেকে যাতায়াত করা বিভিন্ন রুটের বাস বিমানবন্দর সড়কের কুর্মিটোলা থেকে ঘুরিয়ে দেয়া হচ্ছে। ফলে এ রুটে চলাচলকারীদের গন্তব্যে পৌঁছাতে পড়তে হচ্ছে ভোগান্তিতে। 

ভুক্তভোগীরা জানান, রাস্তায় গণপরিবহন খুবই কম। আবদুল্লাহপুর, হাউজ বিল্ডিং, জসিমউদ্দিন বাসস্ট্যান্ডে শত শত মানুষকে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। অনেকে হাউজ বিল্ডিং এলাকায় পার্কিং করে রেখেছে বাস।

রোববার দুপুরে হোটেল রেডিসনের সামনে জিল্লুর রহমান ফ্লাইওভার ঘেঁষে রাস্তার বাঁ-পাশে দাঁড়ানো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থীর ওপর উঠে যায় জাবালে নূর পরিবহনের বেপরোয়া গতির একটি বাস। এতে দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন আরো বেশ কয়েকজন। 

ডেইলি বাংলাদেশ/এমআরকে