Alexa রমনা পার্কের মালি থেকে কোটিপতি!

রমনা পার্কের মালি থেকে কোটিপতি!

ডেস্ক নিউজ ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২৭ ১ আগস্ট ২০১৯   আপডেট: ১২:৩২ ১ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গণপূর্ত মন্ত্রণালয়ের অফিস সহকারি সেলিম মোল্লা এক সময় ছিলেন বাগানের মালি।  তার নিজের এবং তার স্ত্রীর নামে চার কোটি টাকা মূল্যের বিলাসবহুল একটি বাড়ি, ৮ কোটি টাকার বহুতল বাণিজ্যিক ভবন, একটি মার্কেট, দুটি গাড়ি, একটি ট্রাক, তিনটি মোটরসাইকেল।

সেলিমের লেখাপড়া ক্লাস সেভেন পর্যন্ত।  মানিকগঞ্জের ঝিটকা আনন্দমোহন উচ্চ বিদ্যালয়ে একটি সার্টিফিকেট নেয়ার জন্য ঘুরেছে, কিন্তু দেয়নি। সেই বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি এখন সেলিম মোল্লা।

১০ টাকা হাজিরা বেতনের সেলিম মোল্লা এখন কোটি কোটি টাকার মালিক!  

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল অনুসন্ধানমূলক অনুষ্ঠান ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রির একটি পর্বে এমনই অবাক করা একটি তথ্য দিয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, ১৯৮৪ সালে রমনা পার্কের মালি হিসেবে চাকরিতে যোগ দেন সেলিম মোল্লা। তার হাজিরা ছিল ১০ টাকা। তবে পদোন্নতি পেয়ে তিনি এখন গণপূর্ত মন্ত্রণালয়ের অফিস সহকারী।

এতো টাকার মালিক হলেন কিভাবে- এমন প্রশ্নের জবাবে সেলিম মোল্লার সোজাসাপ্টা উত্তর, বাংলাদেশের সবাই জানে, অফিস সহকারী পদে চাকরি করে সচিবালয়ে ফাইল সই করানোর কোনো ক্ষমতা নেই। তাই টাকা কামানোরও কোনো সুযোগ নেই। 

তবে ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রির অনুসন্ধানের সূত্র জানায়, সেলিম মোল্লার নিজের এবং তার স্ত্রীর নামে চার কোটি টাকা মূল্যের বিলাসবহুল একটি বাড়ি রয়েছে। আরো রয়েছে, ৮ কোটি টাকা মূল্যের বহুতল বাণিজ্যিক ভবন, একটি মার্কেট, দুটি গাড়ি, একটি ট্রাক, তিনটি মোটরসাইকেল।

এছাড়া রাজধানীর শাহজাদপুরে তার একটি ফ্ল্যাট এবং খিলগাঁওয়ে আরো দুটি বাড়ি আছে সেলিম মোল্লার। তবে এর সবকিছুই অস্বীকার করে বসলেন সেলিম মোল্লা।

তিনি বলেন, আমার ঢাকায় কোনো বাড়িঘর নেই। তবে নির্দিষ্ট নম্বরের দুটি গাড়ির কথা বলতেই তিনি সুর পাল্টালেন। বললেন, আমার নামে একটি নোয়া গাড়ি আছে। ওটা ভাড়ায় চলে। আর পরিবারের নামে একটা গাড়ি আছে। 

এরপর বাড়ি থাকার কথাও স্বীকার করলেন তিনি। বললেন, এটা হল আমার স্ত্রীর বাপের বাড়ির সম্পত্তি। প্রশ্ন ছিল, এত সম্পদ এলো কোথা থেকে? জবাবে সেলিম মোল্লার দাবি, আমাদের আগে থেকেই টাকা পয়সা ছিল। 

কিন্তু নাম প্রকাশে অনিচ্ছুক সেলিম মোল্লার এক প্রতিবেশী বলেন, ঐতিহ্যবাহী কোনো পরিবার ছিল না সেলিম মোল্লার। খুবই দরিদ্র পরিবারের সন্তান সে।

ডেইলি বাংলাদেশ/এমকে

Best Electronics
Best Electronics