Alexa রক্তদান করে বাবাকে স্মরণ করলো ছেলে

রক্তদান করে বাবাকে স্মরণ করলো ছেলে

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০০ ১৬ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হারিয়ে ফেলার শূন্যতা ও উপলব্ধি থেকেই বাবা যাতে পরজীবনে ভাল থাকেন এমন প্রত্যাশায় অনেকেই অনেক কিছু করেন। কেউ গরীবদের খাওয়ান, দান-খয়রাত করেন, বাবার নামে বৃত্তি প্রদান করেন। তেমনি এক ব্যতিক্রম উদ্যোগ নিলেন চট্টগ্রামের মিরসরাইয়ের তরুণ মোহাম্মদ শরীফুল ইসলাম। 

১৩ জানুয়ারি তার বাবার দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে রক্তদান করে বাবাকে স্মরণ করলেন চট্টগ্রামের মিরসরাইয়ের পূর্ব ডোমখালী গ্রামের ওই তরুণ। 

নিজের ফেসবুক ওয়ালে বাবার প্রতি তার ভালবাসার কথা বলতে গিয়ে শরীফুল বলেন, যার উছিলায় এই সুন্দর পৃথিবীর আলো দেখছি আজ সেই বাবার মৃত্যুবার্ষিকী। বাবা সবসময় বলতেন সর্বদা মানুষের উপকার করতে, সেটা পালন করার চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় অতীতের মতো আজকেও গাছ থেকে পড়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়া এক ভাইকে ব্লাড ডোনেট করলাম। মহান আল্লাহ যেন আমার সকল ভালো কাজের সওয়াব আমার বাবার কবরে পৌঁছে দেন। (রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানী ছগিরা)।”

শরীফুল জানান, ২০১৮ সালের ১২ জানুয়ারি রাতে তার বাবা মারা যান।  ১৩ জানুয়ারি তার বাবার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী।

তিনি বলেন, মানুষের মধ্যে পরিবর্তন আনার চেষ্টা হিসেবে তিনি এটা করেছেন। অন্যরাও বিভিন্ন দিবসকে স্মরণ করতে কিংবা পালন করতে তার মতো মানবদরদী এমন কাজ করতে উদ্বুদ্ধ হবেন, এটাই প্রত্যাশা করছেন শরিফুল।


 

ডেইলি বাংলাদেশ/জেএস