Alexa ‘রং বেরংয়ের পাগড়িওয়ালা’ ভোটের প্রচারে বানালেন টিকটক!

‘রং বেরংয়ের পাগড়িওয়ালা’ ভোটের প্রচারে বানালেন টিকটক!

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:১২ ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:১৮ ২২ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভোটের প্রচারে নানা অভিনব পদ্ধতি বেছে নেয়া হয়। এবার তেমনই এক ঘটনা ঘটেছে। কানাডার নিউ ডেমোক্র্যাটিক পার্টির নেতা জগমিত সিংহ তার নির্বাচনী প্রচারণার জন্য বানিয়েছেন ‘টিকটক’ ভিডিও। রং বেরংয়ের পাগড়ি পরার জন্য তিনি বেশ জনপ্রিয়।

সোমবার কানাডার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। অন্টারিওর বিধায়কের পদে দাঁড়িয়েছেন জগমিত সিংহ।  প্রথম পাগড়ি পরিহিত শিখ হিসেবে তরুণ ভোটারদের আকর্ষণ কাড়তে ভিডিও শেয়ারিং অ্যাপ ‘টিকটক’ এর আশ্রয় নিয়েছেন তিনি।

গত সপ্তাহে ১৫ সেকেন্ডের ভিডিওটি শেয়ার করেন জগমিত সিংহ। সেখানে র‌্যাপের মাধ্যমে তরুণদের কাছে নিজের প্রচার চালান তিনি। এরই মধ্যে ভিডিওটি হয়েছে ভাইরাল।  ত্রিশ লাখের বেশিবার এটি‘ভিউ’করা হয়েছে।

এক প্রতিবেদনে রোববার সিবিসি জানায়, জগমিত তরুণদের কাছে পৌঁছানোকে অগ্রাধিকার দিয়েছে, যা অন্য রাজনৈতিক নেতারা ভাবেননি। 

জগমিত সিংহ জানান, টিক টক ভিডিওর মাধ্যমে তিনি তার প্রচারের বার্তা সবার কাছে পৌঁছে দিতে চেয়েছেন। তার প্রচারের প্রধান ফোকাস ছিল পরিবেশ সংক্রান্ত সিদ্ধান্ত ও সরকারের তহবিলের সাহায্যে সবার জন্য ওষুধের ব্যবস্থা।

তিনি জানান, তরুণ ভোটাররা রাজনৈতিক নেতা ও সরকারি সিদ্ধান্ত গ্রহণকারীদের দ্বারা অবহেলিত হওয়ার কথা তাকে জানিয়েছেন। এতেই তার প্রচারকার্যের একটা বড় অংশ তরুণ প্রজন্মের কাছে পৌঁছনোর জন্য রেখেছেন।

জগমত সিংহ বলেন, যে যেখানেই থাকুক, মানুষের সঙ্গে কথা বলতে হবে। যদি কোনো বার্তা থাকে মানুষের জীবনকে সুন্দর করার, তাহলে সেই মঞ্চকে ব্যবহার করুন। সূত্র- এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/জেডআর