Alexa রংপুর এক্সপ্রেস লাইনচ্যুত-আগুন: ঘটনাস্থলে দুটি তদন্ত কমিটি

রংপুর এক্সপ্রেস লাইনচ্যুত-আগুন: ঘটনাস্থলে দুটি তদন্ত কমিটি

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:০১ ১৯ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশনের পাশে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনার স্থান পরিদর্শন করেছে দুটি তদন্ত কমিটি। এ সময় কমিটির সদস্যরা গণমন্তব্য গ্রহণ করেন।  

উল্লাপাড়া রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, রাজশাহী বিভাগীয় প্রধান কার্যালয়ের তদন্ত কমিটির প্রধান চিফ অপারেটিং সুপারেনটেনডেন্ট শহিদুল ইসলাম, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মৃণাল ক্রান্তি বণিক, চিফ ইঞ্জিনিয়ার আবু ফাত্তাহ মো. মাসউদুর রহমান, চিফ টেলিকমিউনিকেশন ও মেকানিক্যাল সুপারেনটেনডেন্ট সুনীল কুমার হালদার ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি আরো জানান, সিরাজগঞ্জ জেলা প্রশাসন কার্যালয় গঠিত কমিটির প্রধান অতিরিক্ত ডিসি (সার্বিক) মো. ফিরোজ মাহমুদ, সদস্য উল্লাপাড়ার ইউএনও আরিফুজ্জামান ও উল্লাপাড়া সার্কেল এএসপি গোলাম রহমান ঘটনাস্থলে এসে তদন্ত কাজ করেছেন। 

রাজশাহী রেলওয়ে বিভাগের তদন্ত কমিটির প্রধান চিফ অপারেটিং সুপারেনটেনডেন্ট শহিদুল ইসলাম বলেন, সরেজমিনে তদন্ত করছি। তদন্তের অংশ হিসেবে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের মন্তব্য নিয়েছি। যথা সময়ের মধ্যেই প্রতিবেদন দাখিল করা হবে।
১৪ নভেম্বর বৃহস্পতিবার দুপুর ২ টায় উল্লাপাড়া রেলস্টেশনে পাশে ঢাকা থেকে আসা রংপুরগামী আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও ছয় বগি লাইনচ্যুত হয়। এছাড়া তেলের ট্যাংক ফেটে ও বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনে ইঞ্জিন, পাওয়ারকার ও দুটি এসি বগি পুড়ে যায়। এ সময় ঘটনাস্থলের ৫০০ মিটার রেললাইন ক্ষতিগ্রস্ত হয়। সোমবার সন্ধ্যা পর্যন্ত রেললাইনটিতে মেরামত কাজ চলছিল।

ডেইলি বাংলাদেশ/এমকেএ