যৌতুকের টাকা কম শুনে বিয়েতে বসেননি বর

যৌতুকের টাকা কম শুনে বিয়েতে বসেননি বর

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৭ ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১৭:৫৬ ১৪ আগস্ট ২০২০

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

দাবি করা যৌতুকের টাকার মধ্যে পাঁচ হাজার কম দিতে চাওয়ায় বিয়ের পিঁড়িতে বসেননি বর। এমন অভিযোগে বরসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার মেধস মুনির আশ্রমে। আটকরা হলেন- বোয়ালখালী উপজেলার কড়লডেঙ্গা ইউপির উত্তরভূর্ষি গ্রামের বর যিকু শীল ও তার বাবা বাবুল শীল এবং বিয়ের ঘটক মদন শীল।

জানা গেছে, চন্দনাইশ উপজেলার দশম শ্রেণি পড়ুয়া এক কিশোরীর সঙ্গে বাবুল শীলের ছেলে যিকু শীলের বিয়ের কথা ছিল। কিন্তু দাবি করা যৌতুকের টাকার মধ্যে পাঁচ হাজার কম দিতে চান কনেপক্ষ। এ জন্য বিয়ের পিঁড়িতে বসতে রাজি হননি যিকু শীল।

কনের মা অভিযোগ করে বলেন, নগদ ৬০ হাজার টাকা ও এক ভরি স্বর্ণালংকার দেয়ার দাবি ছিল বরপক্ষের। এছাড়া ছেলের ঘর ফার্নিচার দিয়ে সাজিয়ে দিতে হবে।

তিনি বলেন, ছেলের দাবি অনুযায়ী ধার্য তারিখ বৃহস্পতিবার মেধস আশ্রমে বিয়ের আয়োজন করা হয়। বাকি সবকিছু দিলেও নগদ ৬০ হাজার টাকার মধ্যে পাঁচ হাজার টাকা কম থাকায় বিয়ের পিঁড়িতে বসতে অস্বীকার করেন বর। এ নিয়ে দেন-দরবারে তিনটি লগ্ন পেরিয়ে যায়। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়।

বোয়ালখালী থানার ওসি মো. আব্দুল করিম বলেন, অভিযোগ পেয়ে বরসহ তিনজনকে আটক করে পুলিশ। এরপর বরপক্ষ বিয়েতে রাজি হলেও কনে আর রাজি হয়নি।

ডেইলি বাংলাদেশ/এমআর