Alexa যে ৪ ধরনের নারীদের প্রতি ভুলেও নয় কুনজর!

যে ৪ ধরনের নারীদের প্রতি ভুলেও নয় কুনজর!

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:৪৬ ১৩ জুন ২০১৯   আপডেট: ০৩:৪৯ ১৩ জুন ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

নারীকে বলা হয় মায়ের জাত। নারীকে সম্মান দেয়ার ক্ষেত্রে এই কথাটা সবার আগে উচ্চারিত হয়। এদের সম্মান দিতেই হবে। কারণ নারী সন্তান জন্ম দেয়, মাতৃত্ব গ্রহণ করে ও লালন-পালন করে থাকে।

সাহিত্যের পাতা ওল্টালেও এ তথ্যের সত্যতা মেলে। মহাকবি তুলসীদাস বিরচিত ‘রামচরিতমানস’-এ চার ধরনের নারীর কথা উল্লেখ করা হয়েছে। যাদের প্রতি কোনভাবেই কু-নজর বা অসম্মান করা যাবে না।

সেখানে বলা হয়েছে, তাদের প্রতি কুনজর দিলে মহাপাপ হয়। আর এমন কিছু করলে সারাজীবন তার ফল ভোগ করতে হবে। এবার জেনে নেয়া যাক কোন চার ধরনের নারীর প্রতি কুনজর দেয়া যাবে না-

ভাতৃবধূ- ছোট ভাইয়ের স্ত্রী বাড়ির পুত্রবধূর সমান। তার দিকে কুনজর কখনো দেয়া উচিত নয়। এমন কাজ কেউ করলে তার ফল খারাপ হয়। কোনভাবেই এই পাপের প্রায়শ্চিত্ত করা যায় না।

পুত্রবধূ- পুত্রবধূ নিজের মেয়ের সমান হয়। গোটা পরিবারের কর্তব্য হয়ে দাঁড়ায় তার সম্মান রক্ষা করা। ভুলেও নিজের পুত্রবধূকে অপমান করা উচিত নয়। কোনভাবে তা হলে এর প্রতিবাদ করা উচিত।

নিজের মেয়ে- নিজের মেয়ের সম্মান করা। যে কোন প্রতিকূল পরিস্থিতিতে তাকে রক্ষা করা পিতার কর্তব্য। নিজের কন্যার সঙ্গে খারাপ ব্যবহার করা থেকে বড় পাপ আর কিছু নেই। কেউ এমন করলে তা মহাপাপ হয়।

নিজের ছোট বোন- কেউ যদি নিজ স্বার্থে বোনকে অপমান করে বা তাকে লাঞ্ছনা সহ্য করতে হয়, তবে সেই ভাইয়ের কপালে অনেক দুঃখ থাকে।

ডেইলি বাংলাদেশ/জেডআর