যে রেকর্ডে সাকিবকে ছাড়িয়ে গেলেন হোল্ডার

যে রেকর্ডে সাকিবকে ছাড়িয়ে গেলেন হোল্ডার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৫ ১৩ জুলাই ২০২০  

সাকিব আল হাসান ও জেসন হোল্ডার

সাকিব আল হাসান ও জেসন হোল্ডার

সদ্য সমাপ্ত সাউদাম্পটন টেস্টে নতুন করে নিজেকে চিনিয়েছেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। মাঠের পারফরম্যান্সে বেশ কিছু রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন এই ক্যারিবীয় অলরাউন্ডার। একটি রেকর্ডে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকেও ছাড়িয়ে গেছেন তিনি। 

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ক্রিকেট ইতিহাসের ষষ্ঠ অধিনায়ক হিসেবে ২০০ উইকেটের মাইলফলকে নাম লিখিয়েছেন হোল্ডার। এছাড়া প্রথম ইনিংসে ক্যারিয়ার সেরা বোলিং করেন তিনি। ৪২ রানে শিকার করেন ৬ উইকেট। 

অধিনায়ক হিসেবে আরেকটি অসাধারণ কীর্তি গড়েছেন হোল্ডার। সাউদাম্পটন টেস্টের দুই ইনিংসেই ইংলিশ দলপতি বেন স্টোকসের উইকেট নিয়েছেন হোল্ডার। এতে দলপতি হিসেবে তৃতীয়বারের মতো প্রতিপক্ষ অধিনায়কের উইকেট নেয়ার কীর্তি গড়লেন তিনি। এর মাধ্যমে ছাড়িয়ে গেছেন সাকিবকে। 

এর আগে অধিনায়ক হিসেবে দুইবার করে প্রতিপক্ষের অধিনায়ককে আউট করেছেন সাকিব। এছাড়া এই রেকর্ডে সাকিবের সঙ্গে দুই কিংবদন্তি ক্রিকেটার রিচি বেনো ও গ্যারি সোবার্সের নাম আছে। স্টোকসকে দুইবার সাজঘরে ফিরিয়ে সবাইকে ছাড়িয়ে গেলেন ক্যারিবীয় অধিনায়ক। 

এসবের বাইরে প্রতিপক্ষের নির্দিষ্ট একজন ব্যাটসম্যানকে দুই ইনিংসে ১৫ বার আউট করার রেকর্ড গড়েছেন হোল্ডার। এতে পাকিস্তানের সাবেক অধিনায়ক ইমরান খানের সঙ্গী হয়েছেন তিনি। এই কীর্তিতে সবার উপরে আছেন রিচি বেনো। এই অজি কিংবদন্তি সর্বোচ্চ ১৮ বার দুই ইনিংসেই নির্দিষ্ট একজন ব্যাটসম্যানকে আউট করেছেন। 

ডেইলি বাংলাদেশ/এএল