Alexa যে তিন ব্যক্তির দোয়া কখনো বৃথা যায় না  

যে তিন ব্যক্তির দোয়া কখনো বৃথা যায় না  

মোহাম্মদ মামুন কবীর ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৩৮ ২২ জুন ২০১৯   আপডেট: ০৯:৪৫ ৩০ জুন ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মহান আল্লাহ তায়ালা চান বান্দা তার কাছে দোয়া করুক। আল্লাহ বান্দার মনোবাঞ্ছা পূরণে উন্মুখ থাকেন। 

হজরত আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলে আকরাম (সা.) বলেছেন, আল্লাহ পূতপবিত্র এবং তিনি কেবল পবিত্র জিনিসই কবুল করেন।  

তিন শ্রেণির ব্যক্তি এমন আছে যারা আল্লাহর কাছে দোয়া করলে আল্লাহ তাদের দোয়া কবুল করেন। তবে অনেক সময় আমরা দোয়া কবুল হয়েছে কি হয় নাই তা বুঝতে পারি না। সব মুসলিমের দোয়াই আল্লাহ কবুল করেন যদি সে মুসলমান দোয়া কবুল হওয়ার শর্ত মেনে দোয়া করেন। 

হজরত আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূল (সা.) বলেছেন, তিন ধরনের লোকের দোয়া কখনো ফিরিয়ে দেয়া হয় না।  এক. রোজাদার যখন ইফতার করে দুই. ন্যায়পরায়ণ শাসকের দোয়া এবং তিন. মজলুমের দোয়া। 

মজলুম ব্যক্তির দোয়াকে আল্লাহ মেঘমালার ওপর উঠিয়ে নেন এবং এ জন্য আসমানের সব দরজা খুলে দেয়া হয়। 

আল্লাহ তাআলা বলেন, আমার ইজ্জতের কসম! আমি তোমাকে অবশ্যই সাহায্য করব, যদিও তা কিছুকাল পরে হয় (তিরমিযি)।

আল্লাহ আমাদের সবাইকে বেশি বেশি দোয়া করার তাওফিক দান করুন।

ডেইলি বাংলাদেশ/এমকে

শিরোনামরাজশাহীতে পাসের হার ৭৬.৩৮% জিপিএ ৫ পেয়েছেন ছয় হাজার ৪২৯ শিরোনামবন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান শিরোনামদিনাজপুরে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন চার হাজার ৪৯ শিরোনামসিলেটে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন এক হাজার ৯৪ শিরোনামএইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ এবং জিপিএ ৫ পেয়েছে ৪৭ হাজার ২৮৬ জন শিরোনামপ্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি শিরোনামসেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক শিরোনামবিজিবি`র সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত শিরোনামহজে যেয়ে এখন পর্যন্ত ৬ বাংলাদেশির মৃত্যু শিরোনাম‘বেনাপোল এক্সপ্রেস’র উদ্বোধন আজ