Alexa যে কারণে সমান পয়েন্ট নিয়েও বাংলাদেশের পেছনে পাকিস্তান

যে কারণে সমান পয়েন্ট নিয়েও বাংলাদেশের পেছনে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:৩৮ ২৭ জুন ২০১৯   আপডেট: ০৭:৪১ ২৭ জুন ২০১৯

বার্মিংহামের এজবাস্টনে বাঁচা-মরার ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। কিউইদের বিপক্ষে এই জয়ে ২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে সরফরাজ আহমেদরা। তবে তার জন্য বাকি দুই ম্যাচে জিততে হবে তাদের। 

কিউইদের বিপক্ষে জিতে ৭ ম্যাচে ৩ জয়, ৩ হার ও ১ ড্র নিয়ে ৭ পয়েন্ট সংগ্রহ করেছে পাকিস্তান। সমান ম্যাচে সমান জয়-পরাজয় নিয়ে বাংলাদেশের পয়েন্টও ৭। তবে নেট রান রেটে পাকিস্তানকে এখনো পেছনে রেখেছে টাইগাররা। 

-০.১৩৩ নেট রান রেট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছে মাশরাফী-সাকিবরা। আর -০.৯৭৬ নেট রান রেটে পরের স্থানে পাকিস্তান। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবার আগে শেষ চারে পা রেখেছে অস্ট্রেলিয়া। 

সেমিতে যেতে হলে রাউন্ড রবিনের পরের প্রত্যেক ম্যাচে জিততে হবে বাকি দলগুলোকে। কেবল দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান ছাড়া। আগেই গ্রুপ পর্ব থেকে বাদ পড়া নিশ্চিত হয়ে গেছে দু’দলের। 

প্রথমবারের মতো শেষ চারে ওঠার বাঁচা-মরার লড়াইয়ে ০২ জুলাই ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে ২৯ জুন আফগানদের মুখোমুখি হবে পাকিস্তান। স্বপ্ন বাঁচিয়ে রাখতে দু’দলকেই জিততে হবে। যদি দু’দলই জেতে তবে ফাইনালের আগেই ৫ জুলাই অলিখিত ফাইনাল হয়ে দাঁড়াবে বাংলাদেশ-পাকিস্তানের জন্য। কারণ রাউন্ড রবিনে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে এই দুই চিরশত্রু। 

ডেইলি বাংলাদেশ/আরএ