যে কারণে মুশফিকের এমন অদ্ভুত উদযাপন

যে কারণে মুশফিকের এমন অদ্ভুত উদযাপন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২৯ ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৯:৩২ ২৪ ফেব্রুয়ারি ২০২০

ডাবল সেঞ্চুরি করে উদযাপন করছেন মুশফিক

ডাবল সেঞ্চুরি করে উদযাপন করছেন মুশফিক

টেকনিক্যালি বাংলাদেশের সেরা ব্যাটসম্যান বলা হয় মুশফিকুর রহিমকে। ব্যাট হাতে অসংখ্য ভালো ইনিংস উপহার দিয়েছেন তিনি। এর আগেও দুইবার ডাবল সেঞ্চুরি করেছেন। তবে জিম্বাবুয়ের বিপক্ষে আজ দ্বি-শতকের পর যেভাবে উদযাপন করেছেন তা যে এর আগে করেননি! ম্যাচ শেষে অবশ্য তিনি জানিয়েছেন এমন উদযাপনের কারণ। মূলত ছেলের জন্যই গর্জনের মতো উদযাপন করেছেন মিস্টার ডিপেন্ডেবল। 

এর আগে মধ্যাহ্ন বিরতির ঠিক পরপরই বাউন্ডারি মেরে শতক পূরণ করেন মুশফিকুর রহিম। সেসময় খুব একটা বাড়তি উদযাপন করেননি তিনি। শুধু ব্যাটটাকে ঘুরিয়ে যেন বোঝাতে চেয়েছিলেন, তার হয়ে কথা বলছে ব্যাট। 

তবে শুধু সেঞ্চুরি করেই থেমে না গিয়ে দিন শেষ হওয়ার কয়েক ওভার আগে পূরণ করেছেন ডাবল সেঞ্চুরি। চার মেরে দ্বি-শতক পূর্ণ করার সঙ্গে সঙ্গে লাফিয়ে উঠে প্রাথমিক উদযাপন সেরে নেন। এরপর গ্লাভস, হেলমেট খুলে প্রথমে হাত দিয়ে উচ্চতার মতো কিছু বোঝান। তারপরই কাউকে ভয় দেখানোর মতো ভঙ্গিতে গর্জন করে উঠেন মুশফিক।

স্বাভাবিকভাবেই এমন অদ্ভুত গর্জনের মতো উদযাপন নিয়ে সকলের মনে প্রশ্ন জাগে। দিন শেষে সংবাদ সম্মেলনে এসে নিজেই এর কারণ ব্যাখ্যা করেন মুশফিক। তিনি বলেন, ‘এই ডাবল সেঞ্চুরিটা আমার ছেলের জন্য। ওর কথা ভেবেই আসলে অমন উদযাপন করেছিলাম। এখন ওর সবচেয়ে পছন্দের জিনিস হলো ডায়নোসর। তাই আমিও ডায়নোসরের মতো করে ভয় দেখানোর ইঙ্গিত করছিলাম।’

ডেইলি বাংলাদেশ/এএল