Alexa যে কারণে জাতীয় দলে হাসান মাহমুদ

যে কারণে জাতীয় দলে হাসান মাহমুদ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৭ ১৮ জানুয়ারি ২০২০   আপডেট: ১৮:৫৯ ১৮ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

শনিবার পাকিস্তান সফরের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারের দলে নতুন মুখ হাসান মাহমুদ। ২০ বছর বয়সী এই পেসারকে বঙ্গবন্ধু বিপিএলের আগে তেমন কেউ চিনতো না। তাকে দলে নেয়ার কারণ ব্যাখ্যা করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

হাসান মাহমুদকে দলে নেয়ার কারণ হিসেবে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু বিপিএলে আমাদের সবচেয়ে গতিময় পেসার ছিল হাসান মাহমুদ। তার ওই গতিটা দেখার জন্য তাকে দলে নেওয়া হয়েছে। আমাদের মনে হয়েছে, তাকে যদি জাতীয় দলের ড্রেসিংরুমে রেখে আমরা পরিচর্যা করতে পারি, দ্রুতই আন্তর্জাতিক ক্রিকেটের চাপ নিতে তাকে খুব বেশি বেগ পেতে হবে না।’

প্রধান নির্বাচকের কথা থেকে মোটামুটি স্পষ্ট, মূলত জাতীয় দলের সঙ্গে রেখে অভিজ্ঞতা বাড়াতেই তাকে স্কোয়াডে রাখা। ড্রেসিংরুমের আবহের সঙ্গে খাপ খাইয়ে মানসিকভাবে প্রস্তুত করে তোলাই তাদের প্রধান উদ্দেশ্য। এর আগে নতুন ক্রিকেটারকে জাতীয় দলে ডেকে তাকে সুযোগ না দিয়েই বাদ দেওয়ার ঘটনা ঘটেছে বাংলাদেশ দলে। হাসান মাহমুদের সঙ্গে এমন কিছু না হওয়ার সম্ভাবনা বেশি বলেই জানান নান্নু। 

আগামী ২৩ জানুয়ারি পাকিস্তান যাবে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে যথাক্রমে ২৪, ২৫ ও ২৭ মাঠে নামবে দুই দল। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরে। ২৮ জানুয়ারি দেশে ফিরবে টাইগাররা। 

ডেইলি বাংলাদেশ/এএল