যে কারণে ক্যামেরার সামনে মাস্ক পরেন না ট্রাম্প

যে কারণে ক্যামেরার সামনে মাস্ক পরেন না ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:০৭ ২২ মে ২০২০  

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি: সংগৃহীত)

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি: সংগৃহীত)

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মুখে মাস্ক ব্যবহারে সাধারণ মানুষকে যতই উদ্বুদ্ধ করুন না কেন, নিজের বেলায় কিন্তু তা আজও দেখা যায়নি। এমনকি হোয়াইট হাউসেও মাস্কের ব্যবহার বাধ্যতামূলক করেছেন ট্রাম্প। অথচ সেখানে কোনো ব্রিফিংয়ে তাকে মাস্ক ছাড়া দেখা যায়। এর কারণ হিসেবে ট্রাম্প জানান, সাংবাদিকরা তাকে নিয়ে মজা করবেন এই ভয়ে তিনি মাস্ক পরেন না।

সংবাদ সংস্থা বিবিসির তথ্যানুযায়ী, বৃহস্পতিবার করোনাভাইরাসে মারাত্মক আক্রান্ত অঙ্গরাজ্য মিশিগানের একটি ফোর্ড প্ল্যান্টে গিয়েছিলেন। সেখানে প্রত্যেককে মাস্ক পরা বাধ্যতামূলক করেছিল বর্তমানে ভেন্টিলেটর ও ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) উৎপাদন করা প্রতিষ্ঠানটি। কিন্তু টিভি ক্যামেরার সামনে মাস্ক পরলেনই না মার্কিন প্রেসিডেন্ট।

ফোর্ডের নির্বাহী কর্মকর্তাদের মাস্ক পরে থাকতে দেখা গেছে। কিন্তু ট্রাম্পের মুখে মাস্ক দেখা যায়নি। তাই সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন তিনি।

উত্তরে সাংবাদিকদের কটাক্ষ করে তিনি বলেন, আমি এটা পরেছিলাম। পেছনের জায়গাগুলো ঘুরে দেখা সময় পরেছিলাম। কিন্তু আমি সাংবাদিকদের মাস্ক পরে দেখিয়ে মজা দিতে চাইনি।

এ সময় ট্রাম্পের হাতে কালো রঙের একটি মাস্ক দেখা যায়। সাংবাদিকদের তা দেখিয়ে তিনি বলেন, এই যে আমার মাস্ক। এটি আমি বেশ পছন্দ করেছি। সত্যি বলতে কি, আমি মনে করি মাস্ক পরলে আমাকে আরো ভালো দেখায়। তবে আমি মিডিয়ার সামনে কথা বলতে এসেছি। তাই এটা পরিনি। আমার ধারণা, আপনারা অনেকে এর ছবিও তুলেছেন।

প্ল্যান্টে গিয়ে ট্রাম্পের মাস্ক না পরা গ্রহণযোগ্য কিনা প্রশ্নে ফোর্ডের নির্বাহী সভাপতি বিল ফোর্ড বলেছেন, ‘এটা তার ব্যাপার।’

এদিকে ট্রাম্পের মাস্ক না পরার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন মিশিগানের অ্যাটর্নি জেনারেল ডানা নেসেল, ‘আজকের এই ঘটনা ছিল চরম হতাশার এবং এখনো মানতে পারছি না। প্রেসিডেন্ট একজন ধৃষ্ট শিশুর মতো, যে নিয়ম মানতে নারাজ এবং আমি বলবো এটা কোনো মজার বিষয় নয়।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ