যেভাবে এসেছে জনপ্রিয় এই মিমি!

যেভাবে এসেছে জনপ্রিয় এই মিমি!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৪৭ ১০ জুলাই ২০২০  

বিখ্যাত `হতাশাজনক` মিমি

বিখ্যাত `হতাশাজনক` মিমি

যারা নিয়মিত সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করেন তাদের কাছে উপরের ছবিটি অতি পরিচিত একটি মিমি। দেখার পাশাপাশি এই মিমিটি ব্যবহারকারীর সংখ্যাও কম নয়। কিন্তু অনেকেই জানেন না এই মিমির উৎস কী! অবশেষে জনপ্রিয় মিমিটির উৎসের খোঁজ পাওয়া গেছে। এটা একটি ক্রিকেট ম্যাচে এক দর্শকের হতাশার ছবি। 

খোঁজ পাওয়ার বদলে সামনে এসেছে বললে অবশ্য ভুল হবে না। সম্প্রতি এক ক্রিকেট অনুরাগীর আপলোড করা টুইটার ভিডিয়োতে বিষয়টি ধরা পড়ে। গত বিশ্বকাপে অস্ট্রেলিয়া বনাম পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ঘটেছিল আসল ঘটনা। 

ভিডিয়োতে দেখা যায়, তখন বল করছিলেন ওয়াহাব রিয়াজ। আপার কাট করতে গিয়ে বাউন্ডারির কাছে ক্যাচ তুলে দেন ওয়ার্নার। দুই পা এগিয়েই বলের কাছে পৌঁছে যান পাকিস্তানের ফিল্ডার আতিফ আলি। কিন্তু একদম সহজ ক্যাচটি মিস করেন তিনি। হাতে পড়লেও ব্যর্থ হন তালু বন্দি করতে।

এমন একটি সহজ ক্যাচ আসতে দেখে পাকিস্তানি দর্শকরা স্বভাবতই বেশ উৎসাহিত হয়ে ওঠেন। অনেকেই চেয়ার ছেড়ে দাঁড়িয়ে পড়েন। কিন্তু আতিফ আলি ক্যাচ ফেলতেই সকলে হতাশ হয়ে পড়েন। আতিফ ক্যাচ ফেলার পরপরই দর্শকদের দিকে ঘোরে ক্যামেরা। 

তখনই চেক শার্টের উপর জ্যাকেট পরা এক ভদ্রলোককে দেখা যায় যার মাথায় চুল প্রায় নেই বললেই চলে। তার কোমরে হাত দিয়ে দাঁড়িয়ে থাকা, মুখে অদ্ভুত এক হতাশার ছবি ক্যামেরা বন্দি হয়।

এই অদ্ভুত অভিব্যাক্তিই তখন থেকে মিম হতে শুরু করে। হতাশাজনক কিছু বোঝানোর দরকার পড়লেই নেটিজেনরা অনেক সময় এই দর্শকের ছবিটি ব্যবহার করেন।

ডেইলি বাংলাদেশ/এএল