Alexa ‘যুব সমাজকে মাদক থেকে রক্ষায় খেলাধুলার বিকল্প নেই’

‘যুব সমাজকে মাদক থেকে রক্ষায় খেলাধুলার বিকল্প নেই’

নরসিংদী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১২ ১৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৮:১৬ ১৩ সেপ্টেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, যুব সমাজকে মাদক থেকে রক্ষা করতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলাই পারে শিশুদের মাঝে শৃঙ্খলা ফেরাতে। এই বিভাগে সরকারের বিশেষ নজর থাকায় অর্জনও অব্যাহত রয়েছে।

শুক্রবার দুপুরে নরসিংদীর বেলাব সরকারি পাইলট মডার্ন উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলায় তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খেলাধুলায় এগিয়ে যাচ্ছে দেশ। ফুটবলের হারানো গৌরব ফেরাতে সরকারের পক্ষ থেকে স্কুল পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট চালু হয়েছে।

তিনি আরো বলেন, বিভাগীয় ও জেলা পর্যায়ে বিভিন্ন ফুটবল খেলার আয়োজন করা হচ্ছে। যার কারণে শিক্ষার্থীদের খেলাধুলায় অংশগ্রহণ বাড়ছে এবং তা এখন ছড়িয়ে পড়েছে গ্রাম-বাংলায়। তাতে আমাদের আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরি হবে।

বেলাব ইউএনও শামীমা শরমিনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বেলাব উপজেলা চেয়ারম্যান সমশের জামান ভূঁইয়া রিটন, ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান ভূঁইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদাসহ সব ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী।

ডেইলি বাংলাদেশ/এমআর