Alexa যুব নারী বিশ্বকাপের প্রথম আয়োজক হচ্ছে বাংলাদেশ

যুব নারী বিশ্বকাপের প্রথম আয়োজক হচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৫৫ ১৫ অক্টোবর ২০১৯   আপডেট: ২১:৫৫ ১৫ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রথমবারের মতো আইসিসি নারীদের যুব বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে। দশ দল নিয়ে ২০২১ সালে অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট বিশ্বকাপ আসরটি বসবে বাংলাদেশে। 

আইসিসির বোর্ড সভা শেষে দেশে ফিরে মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশে নারীদের জাতীয় দল ও ‘এ’ দল থাকলেও নেই যুব দল।  গত মার্চে মেয়েদের যুব দল গঠনের ঘোষণা দেন নাজমুল হাসান। এখনো সেই দল গঠন হয়নি। চলছে খেলোয়াড় বাছাইয়ের কাজ। তবে শিগগিরই দল গঠন হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছেন বোর্ড সভাপতি।

তিনি বলেন, আট দল নিয়ে ২০২১ সালে নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কারণ বাংলাদেশের পাশাপাশি অনেকের যুব দল নেই। তবে আমরা দশ দল নিয়ে বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছি। বাংলাদেশ এখানে খেলবে। আমি মনে করি এটা আমাদের জন্য ভালো সুযোগ হয়ে এসেছে। এই এক বছরের মধ্যে একটি দল গঠন করে, ওদেরকে অনুশীলন করিয়ে বিশ্বকাপ খেলার জন্য প্রস্তুত করতে হবে। এটা কঠিন কাজ। তবে আমরা চেষ্টা করব ভালো একটি দল তৈরি করতে।

২৩ অক্টোবর পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। সফরে তিনটি টি-টোয়েন্টি এবং দুটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। 

পাশাপাশি অনূর্ধ্ব-১৭ দলেরও পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে। বোর্ড সভাপতি জানিয়েছেন, সরকার থেকে সবুজ সংকেত পেলেই পাকিস্তানে দল পাঠাবেন তারা। 


 

ডেইলি বাংলাদেশ/সালি