Alexa যুব টাইগারদের বিরুদ্ধে আইসিসি’র কাছে অভিযোগ ভারতের

যুব টাইগারদের বিরুদ্ধে আইসিসি’র কাছে অভিযোগ ভারতের

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:১৭ ১০ ফেব্রুয়ারি ২০২০  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটে নতুন সকালের জন্ম দিলো যুব টাইগাররা। তারাই বাংলাদেশকে প্রথম বিশ্বকাপ জয়ের স্বাদ দিলো। নাটকীয় যুব বিশ্বকাপের ফাইনালে শেষে একটা অন্য ছবিও দেখা গেল। ভারতের টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে আইসিসির কাছে এ ব্যাপারে যোগাযোগ করা হয়েছে।

জয় নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গেই বাংলাদেশের সব ক্রিকেটাররা এক দৌড়ে মাঠের ভেতর প্রবেশ করেছিলেন। পিচের আশপাশে থাকা ভারতের ক্রিকেটারদের সঙ্গে তখন নাকি খানিকটা তর্ক ও ধাক্কাধাক্কি হয়। এমনকি, ম্যাচ শেষে বাংলাদেশের ক্রিকেটারদের দিকে ভারতের দর্শকদের বোতল ছুঁড়ে মারা নিয়েও টুইট করেছেন অনেকে। খবর ক্রিকইনফো।

এ বিষয়ে ভারত অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক প্রিয়ম গার্গ বলেন, ‘খেলায় হারজিত আছেই। আমরা পরাজয়টা সহজভাবে মেনে নিয়েছিলাম। কিন্তু ওদের প্রতিক্রিয়াটা শোভন ছিল না। আমার মনে হয় এরকম কিছু হওয়া ঠিক হয়নি।’ এ নিয়ে প্রশ্নের মুখোমুখি হয়েছেন যুব টাইগার ক্যাপ্টেন আকবর। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, ‘ক্রিকেট ভদ্রলোকের খেলা। তাই আমি দলের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি।’

আকবর আরো বলেন, ‘আমি ঠিক মতো দেখিনি কী ঘটেছে। কারো সঙ্গে আমার কথা হয়নি। তবে ফাইনালে অনেক সময় আবেগের প্রকাশটা বেশি হতে পারে। যা হয়েছে, সেটা হওয়া উচিত হয়নি। প্রতিপক্ষ ও ক্রিকেটের প্রতি সম্মান দেখাতে হবে।’

আনুষ্ঠানিকভাবে কেউ কাউকে কিছু বলেনি। তবে ক্রিকইনফো জানিয়েছে, আইসিসিকে বিষয়টি জানিয়েছে ভারতের টিম ম্যানেজমেন্ট। তদন্তও শুরু করেছে আইসিসি। আনুষ্ঠানিকভাবে কিছু না বললেও কেউ দোষী হলে ব্যবস্থা নিতে পারে বলেও জানিয়েছে।

ডেইলি বাংলাদেশ/এনকে