যা মানুষকে খায়, তা খান কিম জং উন!

যা মানুষকে খায়, তা খান কিম জং উন!

আন্তর্জাতিক ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৯ ২১ মে ২০২০  

খাবার খেতে ব্যস্ত কিম জং উন

খাবার খেতে ব্যস্ত কিম জং উন

বর্তমান বিশ্বের সবচেয়ে আলোচিত ব্যক্তি উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। মার্কিন যুক্তরাজ্যের মতো পরাশক্তিকে বৃদ্ধাঙ্গুলি দেখানো কিমের মৃত্যুর গুজব, পারমানবিক বোমার পরীক্ষা, দৃঢ় সিদ্ধান্তের খবর শুনে মুগ্ধ-বিরক্ত বিশ্ববাসী। এবার কিমের খাবার নিয়ে বোম ফাটানো হয়েছে, যা শুনে বিশ্ববাসীর চোখ চড়কগাছ। যে প্রাণী মানুষকে খায়, সেই প্রাণীকেই নাকি কিম বেশ পছন্দ করেই খেয়ে থাকেন।

উত্তর কোরিয়ার প্রাক্তন সরকারি শেফ (রাঁধুনী) কেঞ্জি ফুজিমোতোর বরাতে রাষ্ট্রপুঞ্জের একটি প্রতিবেদনে কিমের ডায়েট বা খাদ্যাভাসের তথ্য উঠে  এসেছে।

ওই প্রতিবেদনের দাবি, কিমের সবচেয়ে প্রিয় পানীয় দামি ওয়াইন। চিজের প্রেমে আত্মহারা উত্তর কোরিয়ার এ দাপুটে নেতা। হাঙরের বাচ্চার স্যুপ খুবই পছন্দ তার। প্রায়ই রাঁধুনী দলের কাছে হাঙরের বাচ্চার স্যুপ চেয়ে থাকেন তিনি।

কিম জং উন পূর্বপুরুষের মতো অত্যধিক ধূমপায়ী। তার স্থূলতা-সহ বেশ কিছু শারীরিক সমস্যা রয়েছে। কয়েকদিন আগে তার মৃত্যুর খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

তখন আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলিতে দাবি করে, শরীরে থাকা নানা অসুখের ফলে অসুস্থ হন কিম। এতে তার হৃদযন্ত্রে অস্ত্রোপচার করা হয়েছে। তবে এ নিয়ে উত্তর কোরিয়ার পক্ষ থেকে কোনো বিবৃতি দেয়া হয়নি। তবে কিমের যে ধরনের স্থূলতা রয়েছে, তাতে হৃদযন্ত্রে অস্ত্রোপচার স্বাভাবিক বলে দাবি করছে  মার্কিন ওষুধ সংস্থা 'জন হপকিন্স'।

এদিকে কিমের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ার পর হঠাৎ ১ মে প্রকাশ্যে হাজির হন বিশ্বের অন্যতম দাপুটে এ নেতা। রাজধানী পিয়ংইয়ংয়ের কাছে সানচনে একটি সার কারখানার ফিতে কেটে জীবিত থাকার ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

সূত্র-এই সময়

ডেইলি বাংলাদেশ/এমকেএ