Alexa ময়লার ভাগাড়ে বস্তায় বস্তায় পেঁয়াজ

ময়লার ভাগাড়ে বস্তায় বস্তায় পেঁয়াজ

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:০১ ১৯ নভেম্বর ২০১৯   আপডেট: ১০:২১ ১৯ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর পূর্ব বাজারে সেতুর নিচে আবর্জনার স্তূপে ৭০ বস্তা পঁচা পেঁয়াজ পাওয়া গেছে। সোমবার রাতে সেতুর নিচে পেঁয়াজের বস্তা দেখে পথচারীদের মনে কৌতূহল জাগে। কেউ কেউ ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে। এই ছবিগুলো মুহূর্তেই আলোচনার সৃষ্টি করে। 

গৌরীপুর বাজারের ব্যবসায়ী মো. জামাল হোসেন বলেন, দাম বেড়ে যাওয়ায় যেখানে নিম্ন আয়ের মানুষ রান্নার জন্য পেঁয়াজ কিনতে পারছে না, সেখানে এক শ্রেণির ব্যবসায়ী গুদামজাত করে তা পঁচিয়ে ফেলে দিচ্ছে। এভাবে সেতুর নিচে ফেলে দেয়া মানে দেশের সম্পদ অপচয় করা, পাশাপাশি ভোক্তার অধিকার হরণ করা। তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, গুদামজাত করে পেঁয়াজ পঁচানোর অভিযোগ খতিয়ে দেখা হবে। প্রমাণিত হলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

পরে খবর পেয়ে রাত ৯টায় ঘটনাস্থল পরিদর্শন করেন ইউএনও কামরুল ইসলাম খানসহ পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা। তারা জানান, প্রতি বস্তায় প্রায় ৪০ কেজি করে পেঁয়াজ রয়েছে।

ইউএনও কামরুল ইসলাম খান জানান, ব্যবসায়ীরা পেঁয়াজগুলো মায়ানমার থেকে সমুদ্রপথে নিয়ে এসেছিল। কিন্তু বুলবুলের প্রভাবে এসব পেঁয়াজ পচে যাওয়ায় তা ফেলে দেয়া হয়েছে বলে দাবী করেছেন ওই ব্যবসায়ী।
 

ডেইলি বাংলাদেশ/জেএস/টিআরএইচ