ঈশ্বরগঞ্জে ফ্রি বাজারের সুবিধা নিচ্ছে হাজারো হতদরিদ্র

ঈশ্বরগঞ্জে ফ্রি বাজারের সুবিধা নিচ্ছে হাজারো হতদরিদ্র

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৫৭ ২১ মে ২০২০   আপডেট: ২০:০৩ ২১ মে ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ময়মনসিংহের ঈশ্বগঞ্জ উপজেলার আঠারবাড়ীতে ক্রয় সামর্থহীন পরিবারের শিশুদের জন্য  ফ্রি ঈদ বাজার চালু করা হয়েছে। এ ফ্রি বাজারের সুবিধা নিচ্ছে হাজারো হতদরিদ্র মানুষ।

বৃহস্পতিবার দুপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ‘মুক্তির বন্ধন’ ফাউন্ডেশন ক্রয় সামর্থহীন পরিবারের শিশুদের জন্য এ ফ্রি ঈদ বাজার চালু করে। 

ময়মনসিংহের ডিসি মো. মিজানুর রহমান ফ্রি বাজারের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জের ইউএনও জাকির হোসেন, সহকারী কমিশনার ভূমি সাঈদা পারভীন।                

ফ্রি বাজারে আগামী তিনদিন সাতটি স্টলের মাধ্যমে ৬৫০টি পরিবারের শিশুদের নতুন জামা কাপড়, চুঁড়ি, টিউব মেহেদী, চুলের ব্যান্ড, সেমাই, চিনি, নুডুসসহ নানান উপহার সামগ্রী বিতরণ করা হবে। এছাড়া বয়স্ক নারী পুরুষদের জন্য রয়েছে ৩০০ পিস শাড়ি লুঙ্গি। শিশু ও বয়স্করা তাদের পছন্দ মত পণ্য নিতে পারবেন।

এছাড়াও পবিত্র রমজান উপলক্ষে গত ২৫ শে এপ্রিল, ৩ মে ও ১৪ মে তিনটি  ফ্রি হাটের মাধ্যমে এলাকার প্রায় এক হাজার হতদরিদ্র পরিবারের মাঝে  কাঁচা সবজি, তাজা মাছ, দেশি মুরগিসহ হরেক রকমের ইফতার সামগ্রী বিতরণ করেছে।

এ বিষয়ে ডিসি মিজানুর রহমান বলেন, তাদের এই মহতী উদ্যোগে খুবই আনন্দিত। এতে সমাজের বহু হতদরিদ্র  মানুষ উপকৃত হবে। এই সংগঠনের তরুণদের মত সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসা উচিত। 

সংগঠনের সমন্বয়ক আজহারুল ইসলাম পলাশ বলেন, এলাকার যুব সমাজ মিলে ২০১৫ থেকে এই সংগঠনের যাত্রা শুরু করেছি। ২০১৮ সালে সরকার কর্তৃক নিবন্ধন পেয়েছি। সময়ে সময়ে আমরা মানুষের সহযোগিতায় নানা সমাজ কল্যাণমূখী কাজ করে যাচ্ছি।

ডেইলি বাংলাদেশ/এমকে