Alexa ম্যাথুসের প্রথম ডাবল সেঞ্চুরি

ম্যাথুসের প্রথম ডাবল সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:২৯ ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ০০:৩৩ ২৩ জানুয়ারি ২০২০

টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির পেয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। বুধবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে প্রথম টেস্টের চতুর্থ দিনে ২০০ রান করে অপরাজিত থাকেন তিনি। সেঞ্চুরি পূর্ণ করতে তিনি ১৬টি চার ও ৩টি ছক্কা হাঁকান। তার ২০০* রানের ইনিংসে ভর করে শ্রীলঙ্কা ৯ উইকেট হারিয়ে ৫১৫ রান তুলে ইনিংস ঘোষণা করে।

শ্রীলঙ্কা মঙ্গলবার ৪ উইকেট হারিয়ে ২৯৫ রান তুলে তৃতীয় দিন শেষ করে। ম্যাথুস ৯২ রান নিয়ে অপরাজিত ছিলেন। বুধবার চতুর্থ দিন সকালেই তিনি পূর্ণ করেন টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। ২৭২ বল খেলে ৭টি চার ও ২ ছক্কায় তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন তিনি। ৩৮১ বল খেলে ১১টি চার ও ২ ছক্কায় স্পর্শ করেন ১৫০ রান। তাকে আর আউট করতে পারেনি জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ৬০০ মিনিট ক্রিজে থেকে ৪৬৮ বল খেলে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে মাঠ ছাড়েন মাথা উঁচু করে।

এর আগে তার ক্যারিয়ার সেরা ইনিংস ছিল ১৬০। সেটা তিনি করেছিলেন ২০১৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে।  ২০১৩ সালে পাকিস্তানের বিপক্ষে করেছিলেন ১৫৭* রান।

সংক্ষিপ্ত স্কোর: চতুর্থ দিনশেষে

জিম্বাবুয়ে: প্রথম ইনিংস ৩৫৮ (আরভিন ৮৫, কাসুজা ৬৩, মাসভোরে ৫৫, তিরিপানো ৪৪*; এম্বুলদেনিয়া ৫/১১৪)

শ্রীলঙ্কা: প্রথম ইনিংস ৫১৫/৯ ডিক্লে. (করুনারত্নে ৩৭, ফার্নান্দো ২১, মেন্ডিস ৮০, ম্যাথুজ ২০০*, চান্দিমাল ১২, ডি সিলভা ৬৩, ডিকবেলা ৬৩, লাকমল ২৭, এম্বুলদেনিয়া ০, রাজিথা ১; সিকান্দার ৩/৬২, নিয়াউচি ৩/৬৯, উইলিয়ামস ২/১০৪, তিরিপানো ১/৮২)

জিম্বাবুয়ে: দ্বিতীয় ইনিংস ৩০/০ (মাসভোরে ১৫*, মুদজিঙ্গানিয়ামা ১৪*)

ডেইলি বাংলাদেশ/আরএ