Alexa ম্যাচ হারার কারণ হিসেবে যা বললেন রিয়াদ

ম্যাচ হারার কারণ হিসেবে যা বললেন রিয়াদ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৫৭ ২৪ জানুয়ারি ২০২০   আপডেট: ২০:০৪ ২৪ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শেষ ওভার পর্যন্ত লড়াই করেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে খুব বেশি রান যোগ করতে পারেননি ব্যাটসম্যানরা। ম্যাচ হারার প্রধান কারণ হিসেবে এটাকেই দায়ী করছেন টাইগার ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ।

শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে বাংলাদেশ। প্রথম থেকেই একেরপর এক ডট বল দিয়ে গেছেন ব্যাটসম্যানরা। প্রথম ১০ ওভারে তামিম ও নাঈম মিলে ডট বল দিয়েছেন ২৮টি। কোনো উইকেট না হারালেও স্কোরবোর্ডে রান ছিল মাত্র ৬২। রানের চাকা এভাবে থেমে থাকায় পরবর্তীতে আসা ব্যাটসম্যানরাও চাপ থেকে বেরোতে পারেননি। তাই বাংলাদেশের সংগ্রহও খুব বেশি হয়নি।  

মামুলি লক্ষ্য তাড়ায় পাকিস্তানের ব্যাটসম্যানদের মোটামুটি ভালোই বেঁধে রেখেছিলেন টাইগার বোলাররা। তবে এই সংগ্রহ স্বাগতিকদের জয়ে কোনো প্রতিবন্ধকতাই সৃষ্টি করতে পারেনি। তিন বল ও ৫ উইকেট হাতে রেখে জয় পায় তারা।

ম্যাচ শেষে মাহমুদউল্লাহ বলেন, ‘লড়াইটা ভালো হয়েছে। তবে উইকেট আশানুরূপ ব্যবহার করেনি। বল যত পুরনো হয়েছে শট খেলা তত কঠিন হয়েছে। তবে আমাদের বোলাররা ভালো করেছে। আমরা অন্তত ১৫ রান কম করেছি।’

তিনি আরো যোগ করেন, ‘ফিল্ডিংয়ে আমরা অতিরিক্ত বাউন্ডারি উপহার দিয়েছি। কয়েকটা রান আউট ও ক্যাচের সুযোগ নষ্ট করেছি। তবে বিপ্লব ও অন্য পেসাররা ভালো বল করেছে। মাঠে আরো ভালো করতে হবে।’

সিরিজের দ্বিতীয় ম্যাচে আগামীকাল একই ভেন্যুতে স্বাগতিকদের মুখোমুখি হবেন বাংলাদেশ। সিরিজে টিকে থাকতে চাইলে এ ম্যাচে জিততেই হবে টাইগারদের।

ডেইলি বাংলাদেশ/এএল