মোহাম্মদপুর থেকে ভুয়া ডাক্তার গ্রেফতার

মোহাম্মদপুর থেকে ভুয়া ডাক্তার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪৩ ১৫ জুন ২০২০   আপডেট: ১৩:৪৫ ১৫ জুন ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর মোহাম্মদপুরের মুক্তিযোদ্ধা টাওয়ারের যমুনা জেনারেল হাসপাতালে থেকে এক ভুয়া ডাক্তাকে গ্রেফতার করেছে র‌্যাব। তার নাম মো. লাভলু মিয়া (৩৭)। রোববার রাতে তাকে গ্রেফতারের পর এক বছরের কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার র‍্যাব-২এর পুলিশ সুপার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযান প্রসঙ্গে র‌্যাব- ২ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-২) মেজর এইচ এম পারভেজ আরেফিন জানান, ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন করানোর দায়ে যমুনা জেনারেল হাসপাতালের মালিক মো. নজরুল ইসলামকে দুই লাখ টাকা জরিমানা এবং দালাল সানাউল্লাহকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

তিনি জানায়, রোববার গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুরের কলেজ গেটের মুক্তিযোদ্ধা টাওয়ারের যমুনা জেনারেল হাসপাতালে ডা. নিজাম উল ইসলামের সঙ্গে ভুয়া ডাক্তার লাভলু মিয়া অপারেশন করছে- এমন তথ্য আসে। এরপর সন্ধায় ডা. নিজামসহ তাকে হাতেনাতে ধরে গোয়েন্দা টিম। এ সময় হাসপাতালের মালিক নজরুল ইসলামকে ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন করানোর দায়ে দুই লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ডা. নিজাম উল ইসলামকে কড়া সতর্ক করে ছেড়ে দেয়া হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে যমুনা জেনারেল হাসপাতালের ভুয়া ডাক্তারকে ১ বছরের কারাদণ্ড, হাসপাতালের মালিক নজরুল ইসলামকে ২ লাখ টাকা ও দালাল সানাউল্লাহকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ডা. নিজাম ও হাসপাতালের মালিককে সতর্ক করে দেয়া হয়েছে। পরবর্তীতে কোনো অভিযোগ পাওয়া গেলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে