মোমেনা চৌধুরীর অভিনয়ে কাঁদলেন দর্শক

মোমেনা চৌধুরীর অভিনয়ে কাঁদলেন দর্শক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২২ ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:২৫ ২৩ ফেব্রুয়ারি ২০২০

মোমেনা চৌধুরী

মোমেনা চৌধুরী

ঢাকার মঞ্চের দক্ষ অভিনেত্রী মোমেনা চৌধুরী। দুই দশকের বেশি সময় ধরে আরণ্যক নাট্যসম্প্রদায়ের হয়ে বহু মঞ্চসফল নাটকে অভিনয় করেছেন। মঞ্চ থেকে তিনি টিভি নাটক এবং অল্প কিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন। এবার ‘লাল জমিন’ নাটকে একক অভিনয় করে দর্শকদের কাঁদালেন তিনি। 

মুজিব বর্ষ উপলক্ষে পটুয়াখালী জেলা পুলিশের উদ্যোগে শনিবার মুক্তিযুদ্ধ ভিত্ত্বিক নাটক ‘লাল জমিন’র প্রদর্শনী হয়। পটুয়াখালী শিশু একাডেমি ভবনে শূন্যন রেপার্টরি থিয়েটার হলে এ সময় তার একক অভিনয় দেখে গ্যালারিতে থাকা দর্শকরা কাঁদতে থাকেন।

পটুয়াখালী পুলিশ সুপার মোহম্মদ মইনুল হাসানের উদ্যোগে নাটকটির ২৪০তম পর্ব মঞ্চায়িত হয়। তবে এই নাটকে মোমেনা চৌধুরীর একক অভিনয় উপভোগ করতে গিয়ে দর্শকরা অশ্রু জলে সিক্ত হন। এতে বাদ পরেনি প্রশাসন কিংবা স্থানীয় সংবাদকর্মীরা।  

এ সময় পটুয়াখালী-১ আসনের সাংসদ আলহাজ্ব অ্যাড. শাহজাহান মিয়া, জেলা প্রশাসন, পুলিশ বিভাগের কর্মকর্তাগণ, জেলার সুশীল সমাজের প্রতিনিধিসহ সকল শ্রেনীর মানুষ নাটকটি উপভোগ করেন। এ সময় মোমেনার একক অভিনয়ে তারা আবেগ আপ্লুত হয়ে পড়েন।

গ্যালারিতে উপস্থিত অনেকে বলেন, মোমেনা চৌধুরী তার একক অভিনয়ের মাধ্যমে স্বাধীনতা ইতিহাসের সকল চিত্র ফুটিয়ে তুলেছেন। টানা এক ঘণ্টার একক অভিনয়ে গণহত্যা, লুণ্ঠন, গণধর্ষনসহ টানা ৯ মাসের পাকিস্তানি বর্বরতার চিত্র ফুটিয়ে তুলেছেন তিনি। 

ডেইলি বাংলাদেশ/এনএ