Alexa মোদির লেখা কবিতা ভাইরাল!‍

মোদির লেখা কবিতা ভাইরাল!‍

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:২২ ১৪ অক্টোবর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

সমুদ্র সৈকতে বোতল কুড়িয়ে সম্প্রতি খবরের শিরোনাম হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার সেদিনের সেই অভিজ্ঞতা থেকে কবিতা লিখেছেন তিনি। কবিতার নাম দিয়েছেন- ‘আমার অনুভুতির জগতের সঙ্গে কথোকথন’।

রোববার কবিতাটি প্রকাশের পর সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল হয়ে যায়। হিন্দিতে লেখা ওই কবিতায় সূর্যের সঙ্গে সমুদ্রের ও ঢেউয়ের সঙ্গে এর বেদনার সম্পর্ক তুলে ধরেছেন ভারতের প্রধানমন্ত্রী। খবর এনডিটিভির।

এর আগেও নানারকম ব্যতিক্রমী কাজ করে ভিন্নরকমভাবে আলোচিত হন নরেন্দ্র মোদি। দ্বিতীয় দফা নির্বাচনের সময় পরিচ্ছন্নতা কর্মীদের পা ধুয়ে দিয়ে নজর কেড়েছিলেন নেট দুনিয়ায়। এরপর মাটিতে পড়ে যাওয়া ফুল কুড়িয়েও আলোচিত হয়েছেন। গত শনিবার আবারো একইরকম কাজ করে আলোচিত ও প্রশংসিত হলেন তিনি।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের একটি অনানুষ্ঠানিক সম্মেলনে যোগ দিতে দু’দিনের তামিলনাড়ু সফরে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সে সুযোগে দক্ষিণ ভারতের তামিলনাডু রাজ্যের চেন্নাইয়ের কোভালাম নামের এক সমুদ্র সৈকতে প্রাতভ্রমণে বের হন মোদি। সমুদ্রের বিশুদ্ধ বাতাস উপভোগ করতে গিয়ে তিনি সেখানে আবর্জনা দেখতে পান। ওই অবস্থাতেই বোতলসহ সৈকতের আবর্জনা পরিস্কার করা শুরু করেন। পাশাপাশি কিছুটা ব্যায়ামও করেন মোদি। ওইদিন সকালে প্রধানমন্ত্রীর পরণে ছিল একটি সাধারন টি-শার্ট এবং ট্রাক প্যান্ট।

ডেইলি বাংলাদেশ/এনকে