Alexa মেহেরপুরে বাস চলাচল শুরু

মেহেরপুরে বাস চলাচল শুরু

মেহেরপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২১ ১৬ নভেম্বর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

মেহেরপুর জেলার সব রুটে লোকাল বাস না চালানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছেন চালকরা। এ কারণে শনিবার সকাল পৌনে ৯টা থেকে আন্তজেলার সব রুটে শুরু হয় বাস চলাচল।

তবে কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলার শ্রমিকরা পূর্বের সিদ্ধান্তে অটল থাকায় শুধুমাত্র মেহেরপুর জেলার সীমান্ত পর্যন্ত এ বাস চলাচল করছে।

সড়ক ও পরিবহন আইন ২০১৮ এর প্রতিবাদে শুক্রবার (১৫ নভেম্বর) বিকেল থেকে জেলার সব রুটে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। আকস্মিক এ সিদ্ধান্তে জনজীবনে নেমে আসে চরম ভোগান্তি।

মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান জানান, নতুন আইনে বড় ধরনের জেল ও জরিমানার বিধান রাখা হয়েছে। এতে চালকরা সড়কে বাস চালাতে অনীহা প্রকাশ করছে। বাস চলাচল বন্ধ রাখা শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্ত ছিল না। আমরা চালক, সুপারভাইজার ও হেলপারদেরকে বুঝিয়ে বাস চলাচল শুরু করতে পেরেছি। 

মেহেরপুর-কুষ্টিয়া সড়কে মেহেরপুর ও কুষ্টিয়া এবং মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কে মেহেরপুর ও চুয়াডাঙ্গার জেলা বাস মালিক সমিতি অন্তর্ভুক্ত লোকাল বাস চলাচল করে। মেহেরপুর জেলার শ্রমিকরা বাস চালানোর সিদ্ধান্তে ফিরে আসলেও চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার শ্রমিকরা বাস চালাচ্ছে না। ফলে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের মেহেরপুর জেলার সীমান্ত খলিশাকুন্ডি ব্রিজ ও মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের দরবেশপুর পর্যন্ত এ জেলার বাস চলাচল করছে। ফলে যাত্রী দুর্ভোগ কাটছে না।

ডেইলি বাংলাদেশ/আরএম