মেসি সর্বকালের সেরা

মেসি সর্বকালের সেরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:০৫ ২৫ ফেব্রুয়ারি ২০২০  

লিওনেল মেসি ও জেন্নারো গাত্তুসো

লিওনেল মেসি ও জেন্নারো গাত্তুসো

ফুটবলের রাজপুত্র ডিয়েগো ম্যারাডোনার হাত ধরে বিশ্বফুটবলের মানচিত্রে জায়গা করে নিয়েছিলো ইতালিয়ান ক্লাব নাপোলি। নেপলসের মানুষের কাছে ডিয়েগো ম্যারাডোনা ‘ঈশ্বর’। অথচ সেই নাপোলির কোচ জেন্নারো গাত্তুসোর মতে ম্যারাডোনার চেয়ে এগিয়ে তারই স্বদেশি লিওনেল মেসি!

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো'র প্রথম লেগের ম্যাচে বার্সেলোনাকে আতিথ্য দেবে নাপোলি। লা লিগায় আগের ম্যাচে এইবারকে ৫-০ গোলে চূর্ণ করেছেন লিওনেল মেসিরা। একাই চারটি গোল করেছিলেন মেসি।

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে উচ্ছ্বসিত গাত্তুসো জানিয়েছেন, ম্যারাডোনাকে ছাপিয়ে গেছেন মেসি। তিনি বলেন, ম্যারাডোনা ফুটবলের ঈশ্বর। কিন্তু মাঠে বসে তার খেলা দেখার সৌভাগ্য হয়নি। ভিডিওতেই শুধু খেলা দেখেছি। ম্যারাডোনা মাঠে নেমে যা যা করতেন, এখন মেসি সেটাই করছে।

গাত্তুসো বলেন, সে যা করে শুধুমাত্র প্লে স্টেশনেই তা দেখা যায়। তার অবিশ্বাস্য গুণ রয়েছে। সে গত কয়েক বছর ধরে যা করেছে, তাতে সে সর্বকালের সেরা হয়ে গেছে। 

৩২ বছর বয়সি মেসি এখন পর্যন্ত ৬৯৬টি গোল করেছেন। ৩০৬টি গোলে রয়েছে তার অ্যাসিস্ট। অর্থাৎ, হাজারেরও বেশি গোলের নেপথ্যের নায়ক তিনি। এই পরিস্থিতিতে নিজ দলের বিপক্ষে মেসিকে নিয়ে গাত্তুসোর উদ্বেগ স্পষ্ট। 

নাপোলি ম্যানেজার বলেন, মেসি অনবদ্য। দীর্ঘদিন ধরেই সে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে চলেছে। আমি খুব খুশি হবো যদি আমার দলের ফুটবলাররা নিজেদের দুর্বল মনে না করে বার্সেলোনার বিপক্ষে খেলতে নামে। 

ডেইলি বাংলাদেশ/এম