মেলায় উপল বড়ুয়ার প্রথম গল্পের বই

মেলায় উপল বড়ুয়ার প্রথম গল্পের বই

বইমেলা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৯ ২০ ফেব্রুয়ারি ২০২০  

বইয়ের প্রচ্ছদ

বইয়ের প্রচ্ছদ

একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে উপল বড়ুয়ার প্রথম গল্পের বই ‘ডিনারের জন্য কয়েকটি কাটা আঙুল’। প্রথম প্রকাশেই ভালো সাড়া ফেলেছে বইটি। প্রকাশনা প্রতিষ্ঠান উড়কি জানাচ্ছে, এখন পর্যন্ত বইটির বিক্রি বেশ ভালো।

উড়কি প্রকাশনীর বিক্রয়কর্মী লায়লা নুর বলেন, নতুনদের বই একটু কমই বিক্রি হয়। তবে উপলের বইটি বিক্রি হচ্ছে বেশ। আমার পরিচিত কয়েকজন বইটি পড়ে লেখনীর প্রশংসা করেছেন।

‘ডিনারের জন্য কয়েকটি কাটা আঙুল’ উপলের চতুর্থ বই। এর প্রচ্ছদ করেছেন মোশারফ খোকন। উড়কির স্টল নং ২২১-এ পাওয়া যাচ্ছে বইটি।

নিজের বই প্রসঙ্গে উপল বড়ুয়া বলেন, নিজের দেখা না দেখা পৃথিবীর গল্প বলতে চেয়েছি এই গল্পগ্রন্থে। প্রচলিত ফর্ম ভাঙার একটা চেষ্টাও রয়েছে গল্পগুলোতে। আমি কিছু একটা লিখতে চেয়েছি। কেমন হয়েছে সেটি বলতে পারবো না, তবে পাঠকদের প্রশংসা শুনতে ভালো লাগছে। 

লেখক বলেন, বইটি আমার অনেক এক্সপেরিমেন্টের ফলাফল। প্রতিটি গল্প আমি দীর্ঘদিন মাথায় নিয়ে ঘুরেছি, তাদের বিস্তার লক্ষ্য করেছি চুপচাপ। ফলে পাঠকরা যখন প্রশংসা করছেন, তখন এক ধরনের আত্মতৃপ্তি কাজ করছে।

উপল বড়ুয়া লেখালেখির পাশাপাশি সাংবাদিকতা করেন। তিনি মূলত কবিতার মানুষ। এর আগে তার প্রকাশিত তিনটি কাব্যগ্রন্থ-কানা রাজার সুড়ঙ্গ (২০১৫) উইডের তালে তালে কয়েকজন সন্ধ্যা (২০১৮) এবং তুমুল সাইকেডেলিক দুপুরে (২০১৯)।

ডেইলি বাংলাদেশ/আরএইচ