জামালপুরে ১১৫ বস্তা সরকারি চাল উদ্ধার

জামালপুরে ১১৫ বস্তা সরকারি চাল উদ্ধার

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৬ ১০ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:০৫ ১০ এপ্রিল ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জামালপুর সদর ও মেলান্দহ উপজেলায় কলোবাজারে বিক্রি করে দেয়া সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ১১৫ বস্তা চাল উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। 

শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে সদর উপজেলার শাহবাজপুর ইউপির চিকারপাড়া গ্রামের একটি বাড়ি থেকে ৮৫ বস্তা ও বৃহস্পতিবার রাতে মেলান্দহ উপজেলার চরবানিপাকুরিয়া ইউপির বেতমারী গ্রামের একটি গুদাম থেকে ৩০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। 

স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে সদর উপজেলার শাহবাজপুর ইউপির চিকারপাড়া গ্রামের চাল ব্যবসায়ী রফিকুল ইসলামের বাড়িতে অভিযান চালান ইউএনও ফরিদা ইয়াসমিন।

তিনি জানান, এ সময় ওই বাড়ি থেকে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ৮৫ বস্তা চাল উদ্ধার করা হয়। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে চাল ব্যবসায়ী রফিকুল ইসলাম পালিয়ে যান। 

অন্যদিকে মেলান্দহ উপজেলার চরবানিপাকুরিয়া ইউপির বেতমারী গ্রামের চাল ব্যবসায়ী আব্দুল জব্বারের গুদামে অভিযান চালান মেলান্দহ ইউএনও তামিম আল ইয়ামীন।

এ সময় ওই ব্যবসায়ীর গুদাম থেকে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ৩০ বস্তা চাল জব্দ করা হয়। এই চাল হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি দরে বিক্রি করার কথা ছিল। অভিযানের বিষয়টি বুঝতে পেরে চাল ব্যবসায়ী আব্দুল জব্বার পালিয়ে যান। অভিযানের সময় ওই দুটি স্থানে কেউ আটক হননি।

ডেইলি বাংলাদেশ/আরএম