Alexa মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ বসিয়ে খাবার তৈরি!

মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ বসিয়ে খাবার তৈরি!

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:২৭ ১০ সেপ্টেম্বর ২০১৯  

মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ বসিয়ে খাবার তৈরির দায়ে রাজধানীর গুলশানে নান্দুস রেস্তোরাঁকে দুই লাখ টাকা জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মাসুম আরেফিন এ অভিযান পরিচালনা করেন। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১ এর সদস্যরা।

নান্দুসে অভিযানকা‌লে ভোক্তা অধিদফতরের কর্মকর্তা দেখতে পান প্র‌তিষ্ঠান‌টির রান্নাঘ‌রে মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ লা‌গিয়েছে। ওইসব মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়েই খাবার তৈ‌রি কর‌ছে তারা।

মাসুম আরেফিন ব‌লেন, নান্দুস এক‌টি না‌মিদা‌মি খাবার রেস্তোরাঁ। এখা‌নে মানুষজন অনেক উচ্চমূল্য খরচ করে খেতে আসে একটু স্বস্তির জন্য। তাই তা‌দের উ‌চিত নির্ভেজাল থাকা। কিন্ত তারা মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়ে খাবার তৈরি করছে এটা‌ কোনোভাবে মেনে নেয়া যায় না। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হ‌য়ে‌ছে পাশাপা‌শি তা‌রা এ ধর‌নের অপরাধ যেন ভ‌বিষ্যতে না ক‌রে সেজন্য সতর্ক করা হয়েছে।

এ ছাড়াও আজ‌কের অভিযানে মেয়াদোত্তীর্ণ ময়দা দিয়ে খাবার তৈরির অপরা‌ধে গুলশানের ক্রজ ক্যাফেকে ৪০ হাজার টাকা এবং রেড কেবল নামের একটি খাবার দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১ এর সদস্যরা।

ডেইলি বাংলাদেশ/আরএ