Alexa ‘মেধা বিকাশে খেলাধুলা করতে হবে’

‘মেধা বিকাশে খেলাধুলা করতে হবে’

নড়াইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:২৯ ২৮ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দুদক কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম বলেছেন, মেধা বিকাশে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করতে হবে। এতে শরীর ও মন ভালো থাকে।

মঙ্গলবার বিকেলে নড়াইল সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণীতে তিনি এসব কথা বলেন।

অভিভাবকদের উদ্দেশ্যে দুদক কমিশনার বলেন, আমাদের সন্তানরা ডাক্তার, ইঞ্জিনিয়ার, ক্যাডার সার্ভিসের বড় অফিসার হবে। কিন্তু সন্তানদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে না পারলে কোনো লাভ হবে না। তাই সন্তানদের ছোটবেলা থেকেই আদর্শ শিক্ষা দিতে হবে।

কোচিং-বাণিজ্যের কথা উল্লেখ করে শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কোচিংয়ে মনোযোগ না দিয়ে ক্লাসে শিক্ষার্থীদের ভালো করে পড়ান। শিক্ষার্থীদের প্রকৃত মানুষ করতে হলে টাকা নিয়ে কখনো ভালো সম্পর্ক হয় না। প্রকৃতপক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে পারস্পরিক সুন্দর সম্পর্ক হবে। টাকা দিয়ে কখনো মর্যাদা কেনা যায় না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মহীতোষ কুমার দের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক ইদ্রীস আহম্মদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন নড়াইলের ডিসি আনজুমান আরা, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, এসপি মোহাম্মাদ জসিম উদ্দিন (পিপিএম), জেলা শিক্ষা কর্মকর্তা এসএম ছায়েদুর রহমান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআর