মেছতার জেদি দাগ নিমিষেই দূর করবে জিরা! 

মেছতার জেদি দাগ নিমিষেই দূর করবে জিরা! 

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:২১ ২৫ জুন ২০২০  

মেছতার দাগ দূর করার উপায়

মেছতার দাগ দূর করার উপায়

দাগহীন কোমল মসৃণ ত্বক সবারই কাম্য। তবে এই ত্বকে নানা কারণেই ব্রণ, মেছতা, কালো ছোপ ইত্যাদি হতে দেখা যায়। যা খুবই বিরক্তিকর। মুখের একটি বিব্রতকর দাগ হচ্ছে মেছতা। মেছতাকে মেলাজমা, ক্লোয়াজমা ফেসিও বলা হয়। এটি একটি দীর্ঘস্থায়ী সমস্যা। যা সময়ের সঙ্গে সঙ্গে বাড়তে থাকে।

সাধারণত বাদামি বর্ণের হলেও ত্বকের গভীরতা, ত্বকের ধরন অনুযায়ী মেছতার রঙের হালকা তারতম্য হতে পারে। মেছতা প্রতিকারে অনেকেই নানা রকম প্রসাধনী ব্যবহার করে থাকেন। যা হিতে বিপরীত হয়ে থাকে। এসব প্রসাধনী ত্বকের আরো ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। এক্ষেত্রে ঘরোয়া একটি উপায় খুবই কার্যকর। যা ত্বকের কোনো ক্ষতি ছাড়াই সমস্যার সমাধান দেবে। দেরি না করে চলুন তবে জেনে নেয়া যাক মেছতা দূর করার সেই জাদুকরী পদ্ধতিটি- 

যা যা লাগবে

সাদা জিরা গুঁড়া (মুদি দোকানে পাবেন), হলুদ গুঁড়া, সরিষা গুঁড়া, আটা।

তৈরি ও ব্যবহার পদ্ধতি

একটি বাটিতে ১ চা চামচ জিরা গুঁড়া, ১ চা চামচ হলুদ গুঁড়া, ১ চা চামচ সরিষা গুঁড়া, ১ চা চামচ আটা নিন। এবার শবগুলো উপকরণ ভালো করে মেশান। তৈরিকৃত এই প্যাকটি এবার মুখে বা দাগে লাগিয়ে রাখুন ২০ মিনিট। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। ভালো ফলাফলের জন্য সপ্তাহে ২ বার করে ব্যবহার করুন। একমাস এই প্যাক ব্যবহার করলেই দেখবেন আপনার মেছতার দাগ দূর হয়ে যাবে অনায়াসেই। 

ডেইলি বাংলাদেশ/এএ