মৃত্যুর মুখে মা, বাঁচতে গিয়ে ছেলের হৃদয়বিদারক মৃত্যু

মৃত্যুর মুখে মা, বাঁচতে গিয়ে ছেলের হৃদয়বিদারক মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৪৯ ৭ আগস্ট ২০২০   আপডেট: ১৯:৫১ ৭ আগস্ট ২০২০

মৃত মোহাম্মদ বিলাল জেব।

মৃত মোহাম্মদ বিলাল জেব।

করোনাভাইরাসে আক্রান্ত মায়ের জীবন সংকটাপন্ন। জীবন বাঁচাতে তিন সপ্তাহ ধরে কোমায় রাখা হয়েছে তাকে। আর বাইরে চলছে তীব্র গরম। তাই গরম থেকে বাঁচতে জলপ্রপাতে সাঁতার কাটতে যান কোমায় থাকা মায়ের ছেলে মোহাম্মদ বিলাল জেব। আর সেখানেই পানিতে ডুবে মৃত্যু হয় তার।

সম্প্রতি যুক্তরাজ্যের পশ্চিম ইয়র্কশায়ারের ব্রাডফোর্ডে এ ঘটনা ঘটেছে।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ইয়র্কশায়ারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের ওপর গরম থাকায় গ্রেসিংটনের পাশে পিকচারসকিউ লিন্টন জলপ্রপাতের সাঁতার কাটতে যান কোমায় থাকা মায়ের ছেলে বিলাল।

দ্য আপার হোয়ারফিডেইল ফেল রেসকিউ অ্যাসোসিয়েশন (ইউডব্লিউএফআরএ) জানায়, বিলালকে উদ্ধার করতে উদ্ধারকারী দল ও স্থানীয়রা চেষ্টা করেছিলেন। কিন্তু তাকে জীবিত উদ্ধার করা যায়নি।

ইয়র্কশায়ারের পুলিশের মুখপাত্র বলেন, শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটে ১৮ বছরের এক যুবক পানিতে সংকটাপন্ন অবস্থায় থাকার খবর পাই।

উদ্ধারকারী দল জানায়, ওই যুবককে নিরাপদে আসতে জীবনরক্ষাকারী সরঞ্জাম দেন স্থানীয় লোকেরা। সকাল ৭ টা ৫৫ মিনিটে কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। ইয়ার্কশিরের অ্যাম্বুলেন্স আসার আগে স্থানীয় পুলিশের সহায়তাকারী কর্মকর্তা Cardiopulmonary resuscitation (সিপিআর) দেন।

যুবককে জরুরি সেবার দেয়ার পরও তার প্রাণ বাঁচানো যায়নি।

এদিকে সোশ্যাল মিডিয়া থেকে বিলালের বিয়ের খবর পাওয়া গেছে। পাঁচ সপ্তাহ আগে তিনি বিয়ে করেছেন। এছাড়া তার করোনা আক্রান্ত মাকে আইসিউতে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিন সপ্তাহ আইসিউতে থাকা মাকে এখনো ছেলের মৃত্যুর খবর দেয়া হয়নি। মায়ের করুণ অবস্থা, নববধূ রেখে বিলালের মৃত্যুকে পারিবারিক ট্রাজেডি হিসেবে মনে করছেন।

বিলালের বিয়ের ভিডিও চিত্র ধারণ করার দাবি করে একজন লিখেন, তিনি (বিলাল) অসাধারণ মানুষ ছিলেন। আমি তার বিয়ের চিত্র ধারণ করেছিলাম। তার মৃত্যুতে চোখে পানি ধরে রাখতে পারছি না।

আরেকজন লিখেন, কারো দ্রুত চলে যাওয়ার খবর শুনতে সব সময় খারাপ লাগে। বিলালের পরিবার ও বন্ধুদের প্রতি শোক কাটিয়ে উঠার প্রার্থনা করছি। 

সূত্র- ডেইলি মেইল। 

ডেইলি বাংলাদেশ/এমকেএ