মৃত্যুর ঝুঁকি থেকে ফেরা মাকে জড়িয়ে কাঁদল শিশু

করোনাভাইরাস

মৃত্যুর ঝুঁকি থেকে ফেরা মাকে জড়িয়ে কাঁদল শিশু

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩৮ ১৭ মার্চ ২০২০  

মৃত্যুর ঝুঁকি থেকে ফেরা মেডিকেল কর্মী মাকে জড়িয়ে কাঁদছে চীনা শিশু

মৃত্যুর ঝুঁকি থেকে ফেরা মেডিকেল কর্মী মাকে জড়িয়ে কাঁদছে চীনা শিশু

চীনের উহান থেকে ১৪০টি দেশে ছড়িয়ে পড়া করোনায় সাত হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এর মধ্যে উহানেই তিন হাজার মানুষের মৃত্যুর পাশপাশি ৮০ হাজারের বেশি মানুষ আক্রান্ত রয়েছেন। তবে শহরটিতে ভাইরাসটি মোকাবিলায় প্রাণপণ চেষ্টা করছেন চিকিৎসক ও মেডিকেল কর্মীরা। এরইমধ্যে ঘটে গেছে এক হৃদয়স্পর্শী ঘটনা। করোনার মৃত্যু ঝুঁকি থেকে ফেরা মেডিকেল কর্মী মাকে জড়িয়ে ধরে চোখের পানি ঝরাল তার শিশু। যা দেখে অনেকে আপ্লুত হন। এরইমধ্যে মা ও শিশুর মিলনের ভিডিও ভাইরাল হয়েছে। 

সাউথ চায়না মর্নিং পোস্ট নামের একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে ভিডিওটি আপলোড করা হয়। হৃদয় জাগানো ভিডিওটি মাত্র দেড় ঘণ্টায় ৩৪ হাজারের বেশি অনলাইন ব্যবহারকারী দেখেছেন।

ওই ভিডিওতে দেখা যায়, মেডিকেল কর্মী মা ২৯ দিন পর বাড়ি ফিরেছেন। মাকে পেয়ে নীল টি-শার্ট পরা আট বছরের ছেলে দৌড়ে মাকে জড়িয়ে ধরে। মাকে জড়ানোর পর অনবরতভাবে কাঁদতে থাকে সে। এ দৃশ্য দেখে আশপাশের সবাই আপ্লুত হয়ে পড়েন।

জানা যায়, ২৯ দিনের বিরতির পর মা বাড়িতে ফিরেছেন। তবে তাকে ১৪ দিন সেলফ কোয়ারেইন্টাইন থাকতে হয়েছে। করোনাভাইরাস আক্রান্ত রোগীদের সেবা দেয়ার পর পরিবার ও প্রতিবেশীদের নিরাপদ রাখতে একা ১৪ দিন পার করেন তিনি।

এদিকে মেডিকেল কর্মী মায়ের ত্যাগকে অনেকে সাধুবাদ জানিয়েছেন। কঠিন মুহূর্তে করোনা রোগীদের সেবা দেয়ায় অনেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। করোনাভাইরাস মুক্ত থাকায় পরিবারের সঙ্গে মিলতে পেরেছেন মেডিকেল কর্মী মা। তার মতো অন্যান্য চিকিৎসক ও মেডিকেল কর্মীরা তাদের পরিবারের কাছে ফিরে আসুক এই প্রত্যাশা করছেন নেটিজেনরা।

>>ভিডিও দেখতে এখানে ক্লিক করুন<<

ডেইলি বাংলাদেশ/এমকেএ