মৃত্যুক্ষণে বাচ্চাকে বাঁচাতে ছুড়ে মারেন মা, লুফে নেন পথচারী

মৃত্যুক্ষণে বাচ্চাকে বাঁচাতে ছুড়ে মারেন মা, লুফে নেন পথচারী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১২ ১০ জুলাই ২০২০  

তিনতলা থেকে বাচ্চাকে ছুড়ে মারেন মৃত্যুর মুখে থাকা মা। ছবি: সংগৃহীত।

তিনতলা থেকে বাচ্চাকে ছুড়ে মারেন মৃত্যুর মুখে থাকা মা। ছবি: সংগৃহীত।

বাড়ির তিনতলায় আগুন লেগেছে। দাউ দাউ আগুন থেকে বাঁচার কোনো উপায় নেই। নিচে ঝাঁপ দিলে নিশ্চিত মৃত্যু। এতে মৃত্যুক্ষণে থাকা মা তিন বছরের বাচ্চাকে বাঁচানোর আশায় নিচে ছুড়ে মারেন। এ সময় মিরাকলভাবে সেই শিশুকে লুফে নেন এক পথচারী।

সম্প্রতি আমেরিকার অ্যারিজোনার ফিনিক্স শহরে এ ঘটনা ঘটেছে। ওই আগুনের ঘটনায় মায়ের মৃত্যু হয়েছে।

জানা গেছে, ওই শহরের একটি বাড়ির ভবনের তিনতলায় আগুন লাগে। সেখানে দুই সন্তানসহ র্যা চেল লং নামের এক নারী আটকে পড়েন। আগুনের মধ্যে বেরোনোর কোনো পথ খুঁজে পাননি তিনি। ফলে তিন বছরের বাচ্চা জেমসন লংকে বাঁচাতে নিচে ফেলে দেন মা। তখন হয়তো ভাবেননি, নিচে ফেলে দিলে বাচ্চাটি মারা যেতে পারে। তবে আগুনে পুড়া মৃত্যু থেকে বাঁচাতে তিনতলা থেকে ছুড়ে মারেন তিনি। তার বিশ্বাস হয়তো ছিল, আগুনে পুড়ে নিশ্চয় মৃত্যু হবে। কিন্তু নিচে পড়লে বাঁচার সম্ভাবনা রয়েছে।

যখন শিশুটি তিনতলা থেকে পড়ছিল ঠিক তখন বিষয়টি এক পথচারীর নজরে পড়ে। তাৎক্ষণিক তার উপস্থিত বুদ্ধি ও ক্ষিপ্রতায় বাচ্চাটি মাটিতে পড়ার আগেই লুফে নেন তিনি। আর এ ঘটনা মোবাইলের ক্যামেরায় বন্দী করেন আরেক পথচারী। যা এখন ভাইরাল হয়েছে।
 
এ ঘটনার পর লোকজন বাড়ির নিচে জড়ো হতে থাকেন। বারান্দা থেকে বাচ্চাকে ফেলে দেয়ার বিষয়টি ভাবেনি কেউ। 

এদিকে শিশুটির আরেক বোনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে মা র্যা চেল আগুনে পুড়ে মারা গেছেন। দুই শিশুকে এখন হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

>>ভিডিও দেখতে এখানে ক্লিক করুন<<

সূত্র- আনন্দবাজার অনলাইন। 

ডেইলি বাংলাদেশ/এমকেএ