Alexa ‘মূল্যবোধের উন্নয়ন অপরিহার্য’

‘মূল্যবোধের উন্নয়ন অপরিহার্য’

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৯ ১০ ডিসেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

উন্নত দেশ হতে যেমন আর্থিক সমৃদ্ধির দরকার তেমন সামাজিক নির্দেশক ও মূল্যবোধের উন্নয়ন অপরিহার্য। জাতিসংঘের তত্ত্বাবধানে প্রণীত মানবাধিকার সনদে বাংলাদেশ একটি স্বাক্ষরকারী দেশ। সব মানুষ জন্মগতভাবে সমান অধিকারের দাবিদার বলে মন্তব্য করেছেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।

মঙ্গলবার দুপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ডিসির সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিশ্বের প্রাকৃতিক সম্পদের সুষ্ঠু বন্টন নিশ্চিতে ও সমঅধিকার প্রদানে আমরা যেন স্বার্থপর না হই। ঈশ্বরের সৃষ্টির ওপর কারো হাত নেই। ফলে তৃতীয় লিঙ্গের মানুষকে অবজ্ঞার সুযোগ নেই। 

খুলনার ডিসি মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দ রবিউল আলম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. হাবিবুল হক খান, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের উপ-পরিচালক মু. বিল্লাল হোসেন খান, এডিসি (সার্বিক) জিয়াউর রহমান ও প্রত্নতত্ব অধিদফতরের আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা, মানবাধিকার কমিশন খুলনা কার্যালয়ের সহকারী পরিচালক জেসমিন সুলতানাসহ সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধিরা।

ডেইলি বাংলাদেশ/আরএম