মুহূর্তেই গলা ব্যথা সারাবে অ্যাপেল সিডার ভিনেগার

মুহূর্তেই গলা ব্যথা সারাবে অ্যাপেল সিডার ভিনেগার

কানিছ সুলতানা কেয়া ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০২ ২৭ মার্চ ২০২০  

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

আবহাওয়া পরিবর্তনের এসময় অনেকেই আক্রান্ত হচ্ছেন জ্বর, ঠাণ্ডা ও কাশিতে। সেইসঙ্গে অনেকের গলায় ব্যথা হতে পারে। তবে জ্বর বা ঠাণ্ডা লাগলেই যে আপনি করোনায় আক্রান্ত এটা ভেবে আতঙ্কিত হবেন না। 

এখন করোনাভাইরাসে আতঙ্কিত পুরো বিশ্ব। করনাভাইরাসের লক্ষণও জ্বর, ঠাণ্ডা, গলাব্যথা। তবে সাধারণ গলাব্যথা হলে বাড়িতেই করতে পারবেন এর সমাধান। অ্যাপেল সিডার ভিনেগার। হ্যাঁ, মাত্র একটি উপকরণেই মুক্তি মিলবে অস্বস্তিকর গলা ব্যথা থেকে। 

অ্যাপেল সিডার ভিনেগার এখন ওজন কমাতে এবং সৌন্দর্য চর্চায় বহুল ব্যবহৃত এবং জনপ্রিয় উপাদান। তবে জানেন কি? এটি নানা স্বাস্থ্য সমস্যার দ্রুত সমাধান দিয়ে থাকে। জেনে নিন গলা ব্যথা কমাতে কীভাবে ব্যবহার করবেন অ্যাপেল সিডার ভিনেগার-

>এক মগ কুসুম গরম পানি নিন। এবার এতে এক টেবিল চামচ অ্যাপেল সিডার ভিনেগার মিশিয়ে নিন। এর সঙ্গে ২ টেবিল চামচ মধু মেশান। এই মিশ্রণটি দিনে একবার পান করুন। এটি আপনাকে গলা ব্যথার পাশাপাশি কাশি থেকে মুক্তি পেতে সহায়তা করবে।  

>আপনি এক গ্লাস গরম পানিতে শুধু এক চামচ অ্যাপেল সিডার ভিনেগার মিশিয়ে দিনে একবার পান করতে পারেন।

>এক কাপ পানি দারুচিনি দিয়ে জ্বাল করে নিন। এবার কাপে ঢেলে এর সঙ্গে এক টেবিল চামচ অ্যাপেল সিডার ভিনেগার, এক টেবিল চামচ মধু এবং এক টেবিল চামচ লেবুর রস মেশান। এবার এই পানীয় দিনে দুইবার পান করুন। আবার এই মিশ্রণটি দিয়ে গার্গেলও করতে পারেন। 

>গলা ব্যথার জন্য লবণ পানি ঘরোয়া সেরা সমাধান। তাই গার্গেল করার জন্য এক টেবিল চামচ অ্যাপেল সিডার ভিনেগার লবণ গরম পানিতে মিশিয়ে নিন। এবার এটি দিয়ে গার্গেল করুন।  

সূত্র: এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/জেএমএস