মুশফিকের প্রিয় ১৫ মুহূর্ত: দশম পর্ব

মুশফিকের প্রিয় ১৫ মুহূর্ত: দশম পর্ব

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩০ ২১ মে ২০২০  

ওয়েস্ট ইন্ডিজকে নিজের অধিনায়কত্বের প্রথম ম্যাচেই হারানোর পর মুশফিক

ওয়েস্ট ইন্ডিজকে নিজের অধিনায়কত্বের প্রথম ম্যাচেই হারানোর পর মুশফিক

টেকনিক্যালি বাংলাদেশ ক্রিকেট দলের সেরা ব্যাটসম্যান বলা হয় মুশফিকুর রহিমকে। প্রায় ১৫ বছর আগে ২০০৫ সালের ২৬ মে ক্রিকেটের মক্কা হিসেবে খ্যাত লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে তার অভিষেক হয়েছিল। আর কিছুদিন পরই মিস্টার ডিপেন্ডেবলের আন্তর্জাতিক ক্রিকেটে আগমনের ১৫ বছর পূর্ণ হবে। 

করোনাভাইরাসের কারণে বর্তমানে নিজ বাড়িতেই অবস্থান করছেন মুশফিক। আন্তর্জাতিক ক্যারিয়ারে দেড় দশক পূর্তির এই সময়ে খেলা না থাকায় ভক্তদের সঙ্গে নিজের প্রিয় ১৫ মুহূর্ত ভাগাভাগি করছেন তিনি। এ বিষয়ে গত মঙ্গলবার (১২ মে) রাতে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করেছিলেন সাবেক টাইগার অধিনায়ক। সেখানেই মুশফিক ভক্তদের বলেছিলেন, ‘ঘরে বসে থাকায় আসুন স্মৃতি ফিরে দেখি। আগামী ১৫ দিনে আমি ক্যারিয়ারের সেরা ১৫টি মুহূর্ত ভাগ করে নেব।’

‘ফিফটিন ইয়ারস’ হ্যাশট্যাগে বৃহস্পতিবার নিজের দশম প্রিয় মুহূর্ত জানান মুশফিক। ২০১১ সালে প্রথমবারের মতো জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়ে প্রথম ম্যাচেই সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে জয় এনে দিয়েছিলেন মিস্টার ডিপেন্ডেবল। নিজের দশম প্রিয় মুহূর্তে এই জয়কেই রেখেছে তিনি।

ছবি: মুশফিকুর রহিমের ফেসবুক পেজমুশফিক লেখেন, 'জাতীয় দলের অধিনায়ক নির্বাচিত হওয়া অনেক সম্মানের ব্যাপার। যখন দেশের জন্য অধিনায়কত্ব পাওয়ার পর প্রথম ম্যাচেই দলকে জিতিয়ে যায় সেটা অনেক বড় সন্তুষ্টির বিষয়। 

সাবেক এই অধিনায়ক যোগ করেন, '২০১১ ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে জয়টিও আম্র কাছে অনেক স্মরণীয়।'

ডেইলি বাংলাদেশ/এএল