মুরগির খামারে থাকা করোনাজয়ী সেই দম্পতি পেলেন সেলাই মেশিন

মুরগির খামারে থাকা করোনাজয়ী সেই দম্পতি পেলেন সেলাই মেশিন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:০২ ১ জুলাই ২০২০  

করোনাজয়ী দম্পতির হাতে সেলাই মেশিন তুলে দেয়া হয়

করোনাজয়ী দম্পতির হাতে সেলাই মেশিন তুলে দেয়া হয়

করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন গ্রাম ছাড়া চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সেই দম্পতি। এর আগে করোনায় আক্রান্ত হওয়ার কারণে তাদের গ্রাম ছাড়া করেন সৎ মাসহ প্রতিবেশীরা। গ্রামে জায়গা না হওয়ায় এ দম্পতির আশ্রয় হয়েছে পাশের ইউপির একটি মুরগির খামারে। ঘটনাটি ঘটেছিল জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউপির চাঁদশিকারী গ্রামে।

দ্বিতীয় দফায় করোনা নেগেটিভ আসায় ২১ জুন ওই দম্পতিকে ফুলেল তোড়া দিয়ে বরণ করে নেন স্থানীয় এমপি, ইউএনও এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। এছাড়া বুধবার দুপুরে নিজ বাসভবন চত্বরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে তাদের হাতে একটি সেলাই মেশিন তুলে দেন এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

করোনাজয়ী স্বামী জানান, ২১ মে স্ত্রীকে নিয়ে গাজীপুর থেকে নিজ গ্রামে আসেন তিনি। এ সময় তাদের বাড়িতে জায়গা দিতে অপারগতা প্রকাশ করেন তার সৎ মা। পরে বিষয়টি ইউপি চেয়ারম্যানকে জানালেও কোনো কাজ হয়নি। একপর্যায়ে নিজ গ্রামে আশ্রয় না পেয়ে পাশের গ্রাম শ্যামপুরের বাবুপুরে শ্বশুরবাড়িতে যান তারা। বিষয়টি জানাজানি হলে সেখানেও গ্রামবাসীদের বাধার সম্মুখীন হন। পরে শ্বশুরবাড়ির পাশের একটি মুরগির খামারে তাদের থাকার ব্যবস্থা করেন।

এদিকে ২৩ মে নমুনা সংগ্রহের পর তাদের করোনা পজিটিভ আসে। পরে মুরগির খামারটিও লকডাউন করে দেয় স্থানীয় প্রশাসন। এ ঘটনায় তারা মানসিকভাবে ভেঙে পড়লেও সেখানে থেকেই করোনা জয় করেন।

ডেইলি বাংলাদেশ/এমআর