মুমূর্ষু রোগীকে রক্ত দিয়ে বাঁচালেন মেয়র 

মুমূর্ষু রোগীকে রক্ত দিয়ে বাঁচালেন মেয়র 

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২২ ২ জুলাই ২০২০   আপডেট: ১৫:২৫ ২ জুলাই ২০২০

রক্ত দিচ্ছেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল

রক্ত দিচ্ছেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল

স্বেচ্ছাসেবক সংগঠন আত্মীয়ের আহ্বানে সাড়া দিয়ে এক মুমূর্ষু রোগীকে রক্ত দিয়ে জীবন বাঁচালেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল। 

বুধবার মাঝ রাতে ব্রাহ্মণবাড়িয়ার একটি বেসরকারি হাসপতালে ছুটে গিয়ে রক্ত দেন ওই মেয়র। 

ওই রোগী হলেন আখাউড়া পৌর শহরের সড়ক বাজারের ব্যবসায়ী ও ঘোষপাড়ার দুলাল ঘোষ জয়ের স্ত্রী। 

সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক সমীর চক্রবর্তী বলেন, দুলাল ঘোষ জয়ের স্ত্রী সন্তান সম্ভবা। অসুস্থ অবস্থায় তার স্ত্রীকে ব্রাহ্মণবাড়িয়া পুরাতন মিশন হাসপাতালে নিয়ে যায়। সেখানে রাতে এক ব্যাগ রক্তের প্রয়োজন বলে চিকিৎসক তার স্বামীকে জানায়। দুলাল ঘোষ জয় কোনো উপায় না পেয়ে একপর্যায়ে আমার সঙ্গে যোগাযোগ করে।

সমীর বলেন, তাৎক্ষণিকভাবে বিষয়টি মেয়র তাকজিল খলিফা কাজলকে জানালে তিনি আগ্রহ প্রকাশ করে রক্ত দিতে মাঝ রাতে দ্রুত ছুটে যান সেখানে। 

এদিকে করোনা পরিস্থিতিতে তার অসুস্থ স্ত্রীকে রক্ত দিয়ে সহায়তা করায় মেয়রের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন দুলাল ঘোষ জয়। 

দুলাল ঘোষ জয় আরো বলেন, ছেলে সন্তান আলোর মুখ দেখায় আমিসহ পরিবারের সবার মাঝেই আনন্দ বিরাজ করছিলো। কিন্তু এরই মধ্যে যখন ডাক্তার এসে বললেন আমার স্ত্রীর জন্য ‘ও পজিটিভ’ রক্ত লাগবে। রক্তদানের সংগঠন আত্মীয়ের সঙ্গে যোগাযোগ করা হলে পৌর মেয়রকে নিয়ে তারা হাসপাতালে ছুটে যান। মেয়রের এমন মানবিকতায় সত্যিই আমরা মুগ্ধ। 

পৌরসভা মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, রক্ত দিয়ে জীবনকে রক্ষা করা ও জীবন বাঁচানো এটা একটি ভালো কাজ। রক্ত দিলে রক্ত বাড়ে এটা ভালোবাসার মতো। অসুস্থ রোগীকে রক্ত দিতে পেরে খুবই ভালো লাগছে। এই করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে সবাইকে রক্ত দিতে তিনি আহ্বান জানান।  

এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন, আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহবুদ্দিন বেগ শাপলু, ছাত্রলীগ নেতা হৃদয় ঘোষ প্রমুখ। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ/আরআর