Alexa মুন্সীগঞ্জে ব্যবসায়ী হত্যায় সাত জনের যাবজ্জীবন 

মুন্সীগঞ্জে ব্যবসায়ী হত্যায় সাত জনের যাবজ্জীবন 

মুন্সীগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৭ ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ১৫:৪৮ ১৬ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মুন্সীগঞ্জে ব্যবসায়ী মোয়াজ্জেম দেওয়ান হত্যা মামলায় সাত আসামির যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলার সিনিয়র দায়রা জজ হোসনে আরা এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন টঙ্গীবাড়ি উপজেলার আল আমিন শেখ, শাহজাহান ভূঁইয়া, খোরশেদ আলম, মাসুম সরদার, শামীম শেখ, আল মামুন মোল্লা ও আ. রাজ্জাক ওরফে জাক্কা।  তাদের বাড়ি টঙ্গীবাড়ি উপজেলায়। 

নিহত মোয়াজ্জেম হোসেনের বাড়ি টঙ্গীবাড়ি উপজেলার কান্দাপাড়া গ্রামে। মোয়াজ্জেম দেওয়ান বিকাশ ও ফ্ল্যাক্সি লোডের এজেন্ট হিসেবে ব্যবসা করতেন।

কোর্ট ইন্সপেক্টর জামাল উদ্দিন জানান,  দণ্ডিতদের ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এ সময় আল আমিন শেখ, শাহজাহান ভূঁইয়া, খোরশেদ আলম ও শামীম শেখ উপস্থিত ছিলেন। বাকি তিন আসামি পলাতক। মামলায় ১৬ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৭ আগস্ট রাতে মোয়াজ্জেম দেওয়ান দোকান বন্ধ করে নিজ বাড়ি ফিরছিলেন। উপজেলার দ্বিপাড়া গ্রামের হিজল গাছের নিচে এলে সাতজনের একটি সংঘবদ্ধ গ্রুপ তাকে চেপে ধরে। পরে ধারালো ছোরা দিয়ে গলা কেটে নগদ দেড়-লাখ টাকাসহ ৫ টি মোবাইল সেট নিয়ে যায়। পরে স্থানীয়রা মোয়াজ্জেমকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

পরদিন নিহত মোয়াজ্জেমের বাবা বাদী হয়ে টঙ্গীবাড়ি থানায় হত্যা মামলা দায়ের করেন। 

ডেইলি বাংলাদেশ/এমকে