‘মুজিববর্ষে ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বালাবে সরকার’

‘মুজিববর্ষে ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বালাবে সরকার’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৪১ ১৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২০:৪৪ ১৫ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুজিববর্ষে সরকার ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বালাবে বলে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। তিনি বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ এখন আর শ্লোগানে সীমাবদ্ধ নয় এটি এখন সূর্যালোকের মতো সত্য।

শনিবার দুপুরে সাব স্টেশনের উদ্বোধন শেষে চরআত্রা আজিজিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তারই অংশ হিসেবে আজ নওয়াপাড়ায় উদ্বোধন করা হলো পদ্মার তলদেশ দিয়ে ৩০ কিলোমিটার সাবমেরিন ক্যাবলের ১০এমভিএ সাব স্টেশন। প্রাথমিক প্রকল্প ব্যয় ৯৫ কোটি টাকা ধরে কাজ শুরু করা হয়েছে। এ সাব স্টেশনের মাধ্যমে শরীয়তপুরের পদ্মার বিচ্ছিন্ন চরাঞ্চলের ২০ হাজারেরও বেশি পরিবার বিদ্যুৎ সুবিধা পাবে।

দুর্গম এ চরাঞ্চলের বিদ্যুৎ সংযোগ প্রসঙ্গে তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই শরীয়তপুরের মূল ভু-খণ্ড থেকে বিচ্ছিন্ন ৩-৪ ঘণ্টার নৌ-দূরত্বের দ্বীপাঞ্চল নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়নে বিদ্যুৎ সংযোগ দেয়া সম্ভব হলো। দুর্গম এ চরাঞ্চলের মানুষ প্রায় ৭০ বছর যাবত বিদ্যুতের আলো থেকে বঞ্চিত ছিল। বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ বিদ্যুৎ সংযোগ দেয়ার মধ্যদিয়ে ৭০ বছরেরও অধিক সময়ের লালন করা স্বপ্ন পূরণ হলো চরবাসীর।

জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ