মুজিববর্ষের প্রথম দিনে কোরআন খতম করবেন শত হাফেজ

মুজিববর্ষের প্রথম দিনে কোরআন খতম করবেন শত হাফেজ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:২৬ ১৭ মার্চ ২০২০   আপডেট: ০০:২৫ ১৭ মার্চ ২০২০

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ধর্ম প্রতিমন্ত্রী। ছবি-ডেইলি বাংলাদেশ

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ধর্ম প্রতিমন্ত্রী। ছবি-ডেইলি বাংলাদেশ

মুজিববর্ষের প্রথম দিনে দেশের প্রখ্যাত ১০০ জন হাফেজের মাধ্যমে ১০০ বার খতমে-কোরআন সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

সোমবার টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে অনুষ্ঠিত অনুষ্ঠানের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

তিনি বলেন, জাতির পিতার আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় মঙ্গলবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইমাম ও খতিবের তত্ত্বাবধানে এ খতমে-কোরআন সম্পন্ন করা হবে। 

ধর্ম প্রতিমন্ত্রী জানান, খতমে-কোরআন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর পরিবারের সব শহীদ সদস্য, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ, দুই লাখ নির্যাতিত মা-বোন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত দেশের সব শহীদ সদস্য, বাংলাদেশের সব গণতান্ত্রিক আন্দোলনে নিহত সব শহীদ সদস্য ও জাতির কল্যাণ কামনা বিশেষ করে এবং বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে বিশ্ববাসী ও বাংলাদেশের জনগণকে রক্ষার জন্য আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে।

তিনি বলেন, আগামীকাল দেশব্যাপী মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হবে।

এ সময় তিনি আরো বলেন, চলতি বছরের ডিসেম্বর মাসের সুবিধাজনক তারিখে ঢাকায় মুসলিম উম্মাহর ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা ও সব ধর্মের অধিকার সুরক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান বিষয়ক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর/আরএ/