মুক্তিযোদ্ধা দবির উদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মুক্তিযোদ্ধা দবির উদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৯ ২৯ ফেব্রুয়ারি ২০২০  

মুক্তিযোদ্ধা মো. দবির উদ্দিন আহম্মেদ

মুক্তিযোদ্ধা মো. দবির উদ্দিন আহম্মেদ

মানিকগঞ্জের সিংগাইরে শায়েস্তা ইউপি আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মো. দবির উদ্দিন আহম্মেদ মারা গেছেন। তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

শনিবার সকাল ৯টায় বেগুনটিউরী-কানাইনগর মাদরাসা মাঠে তাকে গার্ড অফ  অনার দেয়া হয়। পরে জানাজা শেষে ওই মাঠের পার্শ্ববর্তী কবরস্থানে দাফন করা হয়। 

শুক্রবার আসরের নামাজের পর সাভারের উলাইলের বাসভবনে হার্ট এ্যাটাকে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, পুত্র ও দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

দবির উদ্দিন ছাত্র জীবনে ঢাকার নবাবগঞ্জ উপজেলার গালিমপুর কলেজের ছাত্র সংসদদের ভিপি ছিলেন। দীর্ঘদিন তিনি শায়েস্তা ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত ওই ইউপির সভাপতির দায়িত্বে ছিলেন। 

তার মৃত্যুতে মানিকগঞ্জ-২ আসনের এমপি কণ্ঠশিল্পী মমতাজ বেগম, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান সফিউল আরেফিন টুটুল, উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি আব্দুল মাজেদ খান, শায়েস্তা ইউপি চেয়ারম্যান মো. মুসলেম উদ্দিন চোকদার ও আওয়ামী লীগ এবং তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা গভীর শোক প্রকাশ করেছেন। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ