Alexa মুকসুদপুরে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

মুকসুদপুরে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

মুকসুদপুর ( গোপালগঞ্জ ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৩ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ১৫:৩৫ ১৯ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

গোপালগঞ্জের মুকসুদপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে মোচনা ইউপির আইকদিয়া গ্রামে এ কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলোজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনটিপি-২) এর আওতায় এআইএফ-২ ম্যাচিং প্রাপ্ত সিআইজির মহিলা সমিতির কৃষকদের এসব কৃষি যন্ত্রপাতি দেয়া হয়। এর আয়োজনে ছিলো মুকসুদপুর কৃষি সম্প্রসারণ অধিদফতর। 

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন গোপালগঞ্জ জেলা খামারবাড়ীর অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ আব্দুল কাদের সরদার। এতে স্বাগত বক্তব্য রাখেন মুকসুদপুর উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামান। 

এ সময় সমিতির সদস্যদের মাঝে দুটি পাওয়ার টিলার, একটি পাওয়ার স্প্রেয়ার (ধান মাড়াই যন্ত্র), একটি রিপার মেশিন (ধান কাটার যন্ত্র), দুটি এলএল পি-স্যালোমেশিন এবং তিনটি স্প্রে মেশিন বিতরণ করা হয়। সব মিলিয়ে প্রায় চার লাখ টাকার কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

মুকসুদপুর উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামান জানান, মহিলা সমিতির কাছে কৃষি যন্ত্রপাতিগুলো হস্তান্তর করা হয়েছে। আশা করি এগুলোর সঠিক ব্যবহার হবে।

অনুষ্ঠানে মোচনা ইউপি পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম মোল্যা, মহিলা ভাইস চেয়ারম্যান তাপশি বিশ্বাস দুর্গা, মোচনা ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বতু শিকদার, মুকসুদপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার চৈতন্য পাল, সাংবাদিক সরদার মজিবুর রহমান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর