Alexa মিনিটেই চুল করুন ঝলমলে ও সিল্কি

মিনিটেই চুল করুন ঝলমলে ও সিল্কি

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩২ ১২ জুন ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সুন্দর ঝলমলে চুল সবারই কাম্য। তবে সঠিক যত্নের অভাবে তা পাওয়া সম্ভব হয় না। অনেকেই আবার সময়ের অভাবে চুলের যত্ন নিতে পারেন না। তাছাড়া নানা রকম দামী শ্যাম্পু আর এটা ওটা ব্যবহার করেও মেলে না কাঙ্ক্ষিত সুন্দর ঝলমলে চুল। কিন্তু ঘরোয়া কিছু পদ্ধতিতেই পেয়ে যেতে পারেন সুন্দর ঝলমলে সিল্কি চুল। নিচের পদ্ধতি দুটোর মধ্যে যেকোনো একটি পদ্ধতি বেছে নিন আর নিয়মিত ব্যবহার করুন। চলুন তবে জেনে নেয়া যাক পদ্ধতিগুলো-

চায়ের লিকার থেরাপি
ঝলমলে চুলের জন্য দারুণ কাজ করে চায়ের লিকার। চুল যেমনি হোক না কেন তৈলাক্ত, শুষ্ক বা স্বাভাবিক- এই চায়ের লিকার মানিয়ে যাবে খুব সহজে। এটা তৈরির জন্য দুই কাপ পানি নিন। এর মধ্যে ৬ টেবিল চামচ ফ্রেশ চা পাতা দিন। এটাকে এখন অল্প আঁচে চুলায় ফুটতে দিন। ফুটে ফুটে লিকার ঘন হবে। এবং দুই কাপ পানি কমে এক কাপের কম হলে বুঝবেন যে লিকার তৈরি। এখন এটাকে ঠাণ্ডা করে ছেঁকে নিন। শ্যাম্পু করার পর ভেজা চুলে এই মিশ্রণ মাখুন। ৫ মিনিট পর সাধারণ পানিতে ধুয়ে ফেলুন। শুকিয়ে গেলেই পাবেন সিল্কি চুল।

ভিনেগারে চুলের চমক
আধা কাপ ভিনেগার এক মগ পানিতে মিশিয়ে নিন। তারপর সেটা দিয়ে শ্যাম্পু করা চুল ধুয়ে ফেলুন। ৫ মিনিট পর আবার একটু স্বাভাবিক পানি দিয়ে ধুয়ে নিন। শুকিয়ে নিলেই পাবেন ঝলমলে চুল।

ডেইলি বাংলাদেশ/এএ