মা হত্যায় অভিযুক্ত বাবার ফাঁসি চায় সন্তানরা

মা হত্যায় অভিযুক্ত বাবার ফাঁসি চায় সন্তানরা

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৩৮ ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২৩:৪০ ২৩ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজের ছেলের হাত-পা বেঁধে স্ত্রীকে গলা কেটে হত্যার স্বীকারোক্তি দিয়েছে অভিযুক্ত বাবা জয়নাল। রোববার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতে স্ত্রী হত্যা মামলায় জবানবন্দি দেয় সে। অভিযুক্ত বাবা গ্রেফতারের খবর পেয়ে আদালতে চত্বরে বাবার ফাঁসির দাবি করে সন্তানরা। 

বিষয়টি নিশ্চিত করে বাকলিয়া থানার ওসি মো. নেজাম। জবানবন্দির বরাতে ওসি বলেন, জয়নাল-রোকসানা দম্পতির চার সন্তান। পরিবারের ছয়জনই চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকায় বসবাস করতেন। তবে চার সন্তান জন্মের আগ থেকে পরিবারে অভাব ছিল নিত্যসঙ্গী। এ নিয়ে স্বামীর সঙ্গে স্ত্রীর প্রায়ই ঝগড়া হতো। এসব ঝগড়া মিটমাট করে দিতেন স্বজনরা।

তবে ২০১৮ সালের ১ নভেম্বর আবারো স্বামী ও স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এতে স্ত্রী রোকসানা পাশে থাকা বোনের বাসায় চলে যান। পরে স্বজরা রোকসানাকে বুঝিয়ে স্বামীর ঘরে পাঠান। কিন্তু তাদের মধ্যে ঝগড়া থামেনি। ঝগড়ার এক পর্যায়ে ছোট ছেলের হাত-পা বেঁধে তারই সামনে মা রোকসানার গলা কেটে হত্যা করে বাবা জয়নাল। এরপর সেখান থেকে পলাতক হয় সে। এ ঘটনায় নিহতের বোনের স্বামী মাহমুদ জলির বাদী হয়ে বাকলিয়া থানায় জয়নালকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

ওসি আরো জানান, ওই মামলায় জয়নালকে গ্রেফতার করতে চেষ্টা চালায় পুলিশ। কিন্তু সে গ্রেফতার এড়াতে ছয় মাস মোবাইল ব্যবহার করেনি। পরে কুমিল্লার একটি হোটেলে তার অবস্থান জেনে অভিযান পরিচালনা করা হয়। পরে তাকে গ্রেফতারের পর আদালতে সোপর্দ করা হয়।

আদালতে চার সন্তান উপস্থিত হয়। নিহত ও অভিযুক্তের বড় মেয়ে তামান্না বলেন, মা হত্যার বদলা দেখতে বাবার ফাঁসি চায় চার ভাই-বোন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ